মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
11 C
Toronto

Latest Posts

টরন্টোর যুবকের বিরুদ্ধে প্রতারণার ১০০ অভিযোগ

- Advertisement -
ফাইল ছবি

ভুয়া চেকের মাধ্যমে টরন্টোর বিভিন্ন ব্যক্তিকে প্রতারণার ঘটনায় ২২ বছর বয়সী এক যুবকের বিরুদ্ধে প্রায় ১০০ অভিযোগ আনা হয়েছে। টরন্টো পুলিশের ভাষ্য অনুযায়ী, ২০২১ সালের এপ্রিল থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ১০ মাসে প্রতারণার এসব ঘটনা ঘটেছে।

এ সময় ওই ব্যক্তি ভুক্তভোগীদের কাছে কিজি, ফেসবুক মার্কেটপ্লেস ও স্ন্যাপচ্যাটের মাধ্যমে হাজির হতেন এবং ডিজাইনার জুতা, পোশাকসহ বিভিন্ন সামগ্রী কেনার আগ্রহ দেখাতেন। ওই ব্যক্তি এরপর ভুক্তভোগীদের সঙ্গে দেখা করে জাল চেক ব্যবহার করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মূল্য পরিশোধ করতেন। যে মূল্য তিনি সামগ্রী কিনতেন মূল্য পরিশোধ করতেন তার চেয়ে বেশি। ফলে অতিরিক্ত অর্থ ভুক্তভোগীরা ফেরত দিতেন।

- Advertisement -

এরপর চেকগুলো আটকে যেতো এবং জাল প্রমালিত হতো। কিন্তু অর্থ লেনদেনের প্রক্রিয়াটি ততক্ষণে সম্পন্ন হয়ে গেছে এবং লোকটিও পণ্য ও অর্থ নিয়ে পালিয়েছেন।
পুলিশ বলছে, তদন্তের পর ২৭ জুন সন্দেহভাজন এক ব্যক্তিকে তারা হেফাজতে নিয়েছে। টাইরেস ক্যাম্পবেল-ফ্রেজার নামে টরন্টোর ওই বাসিন্দাদের বিরুদ্ধে এ ঘটনায় ৯৭টি অভিযোগ আনা হয়েছে। যদিও অভিযোগগুলো এখনও আদালতে প্রমাণিত হয়নি।

পুলিশ ক্যাম্পবেল-ফ্রেজারের ছবিও প্রকাশ করেছে এবং তাদের ধারণা আরও অনেকেই এ প্রতারণার শিকার হয়েছেন। ৬ ফুট লম্বা ক্যাম্পবেল- ফ্রেজারের ওজন ১৮০ পাউন্ড। কোকড়া চুলের এ ব্যক্তির কালো দাড়ি আছে। তার ডান হাতের বাহুতে ‘হেভেন ফ্রেজার’ বাম হাতের বাহুতে ‘৫১৪’ লেখা ট্যাটু রয়েছে। এ ব্যাপারে কারও কাছে কোনো তথ্য থাকলে তাকে পুলিশের সঙ্গে অথবা ক্রাইম স্টপারসের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.