মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
10.2 C
Toronto

Latest Posts

ফোর্ডকে ক্ষমা চাইতে বললেন লিবারেলরা

- Advertisement -
অন্টারিও প্রিমিয়ার ডগ ফোর্ড

অভিবাসীদের নিয়ে মন্তব্যের কারণে অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ডকে ক্ষমতা চাইতে বলেছে লিবারেল পার্টি। অভিবাসীরা অন্টারিওতে এসে বেকার সুবিধা গ্রহণ করছেন বলে সোমবার মন্তব্য করেন প্রিমিয়ার ডগ ফোর্ড।

টেকুমসেথে প্রদেশে দক্ষ শ্রমিক সংকট নিয়ে কথা বলার সময় ফোর্ড এ মন্তব্য করেন। অভিবাসীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের যদি ভেবে থাকেন যে বসে বসে বেকার সুবিধা ভোগ করবেন, সেটা এখানে হবে না। তাহলে আপনাদের অন্য কোথাও যেতে হবে। আপনারা আর সব নতুন কানাডিয়ানের মতোই এখানে এসেছেন। আপনাদের কঠোর পরিশ্রম করতে হবে।

- Advertisement -

প্রিমিয়ার ডগ ফোর্ডের এ মন্তব্যের পর তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন অন্টারিও লিবারেল নেতা স্টিভেন ডেল ডুকা। বিবৃতিতে তিনি ফোর্ডের এ মন্তব্যকে বিভাজন সৃষ্টিকারী ও হতাশাজনক বলে উল্লেখ করেন।

টুইটারে ডেল ডুকা বলেন, বিভাজন সৃষ্টিকারী এ ধরনের ভাষার ব্যবহার খুবই হতাশাজনক। প্রিমিয়ারের দায়িত্ব অন্টারিওবাসীকে একত্রীত করা, বিভাজিত করা নয়। অভিবাসীর সন্তান হিসেবে আমি বুঝি, আমার বাবার মতো মানুষরা কিভাবে অন্টারিওকে গড়ে তুলেছেন। ডগ ফোর্ডের উচিত এ ধরনের মন্তব্যের জন্য ক্ষমা চাওয়া।

এ ব্যাপারে মন্তব্যের জন্য যোগাযোগ করা হলে ফোর্ডের মুখপাত্র ইভানা ইয়েলিচ সিটিভি নিউজ টরন্টোকে বলেন, যারা কঠোর পরিশ্রম করতে, পরিবার ও তাদের কমিউনিটিকে সহায়তা করতে চান তাদের জন্য অন্টারিওর দরজা খোলা। অন্টারিওতে চলমান শ্রমিক সংকট মেটাতে দক্ষ ও অদক্ষ শ্রমিকের খুব দরকার। অন্টারিও ইমিগ্র্যান্ট নমিনি প্রোগ্রামের গ্রাহক অস্বাভাবিক বেশি। এ কারণে গত কয়েক বছর ধরে আমরা ফেডারেল সরকারের কাছে ইকোনমিক ইমিগ্রেশন বাড়ানোর আহ্বান জানিয়ে আসছি।

ডেল ডুকার বক্তব্যেরই প্রতিধ্বনি শোনা গেছে অন্টারিও এনডিপি নেতা আন্দ্রিয়া হরওয়াথের কণ্ঠেও। ফোর্ডের মন্তব্যের প্রতিক্রিয়ায় অন্টারিও গ্রিন পার্টির নেতা মাইক শ্রেইনার বলেন, অভিভাসীরা কঠোর পরিশ্রম করছেন এবং আমাদের প্রদেশে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। এর বাইরে কিছু বলা হলে তা হবে জনগণকে বিভাজিত করার নামান্তর।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.