বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-6 C
Toronto

Latest Posts

টরন্টোতে ইহুদি বিদ্বেষ আশঙ্কাজনকভাবে বেড়েছে

- Advertisement -
হেট ক্রাইম হিসেবে ঘটনাটি তদন্ত করা হচ্ছে

ওয়েস্ট-এন্ড এলসিবিওতে ২৮ জুলাইয়ের এক সন্ধ্যায় অ্যালকোহল কিনতে আসা এক ক্রেতার কাছে পরিচয়পত্র দেখতে চাইলে বিক্রেতাকে তিনি হেনস্থা করেন বলে অভিযোগ উঠেছে। বিক্রেতাকে উদ্দেশ্য করে এ সময় ইহুদি বিদ্বেষী বিভিন্ন মন্তব্যও করেন ওই ক্রেতা। বিনাই বার্থ কানাডার তথ্য অনুযায়ী, দোকানের ইহুদি ধর্মাবলম্বী বয়স্ক ক্যাশিয়ারের সঙ্গে ক্রেতাকে ঔদ্ধত্বর্পণ আচরণ করতে দেখে আরেকজন সহকর্মী তাকে সহায়তার জন্য এগিয়ে আসেন। এ সময় তাকের আক্রমণ করা হয়।

ওই বিক্রেতার পিঠে ওয়াইনের বোতল দিয়ে আঘাত করা হয় এবং অন্যান্য জিনিসপত্র তার দিকে ছুঁড়ে দেওয়া হয়। তার বিরুদ্ধে বিক্রেতার মুখে ঘুষি মারার অভিযোগ আনা হয়েছে এবং বিক্রেতা অচেতন হয়ে পড়লে সেলাইয়ের জন্য তাকে হাসপাতালে পাঠাতে হয়। এরপর এক সপ্তাহ পর্যন্ত ওই কর্মী আর কাজ করতে পারেননি।

- Advertisement -

এর তিন সপ্তাহ পর অভিযুক্তকে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে আক্রমণ ও অস্ত্র নিয়ে আক্রমণের অভিযোগ আনা হয়। হেট ক্রাইম হিসেবে ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছেন কনস্টেবল ক্যারোলাইন দ্য ক্লোয়েট।

বিনাই বার্থ কানাডা তাদের সাম্প্রতিক প্রতিবেদনে বলেছে, ২০২১ সালের মে মাসে ইহুদি বিদ্বেষী ঘটনা নজীরবিহীনভাবে বেড়েছে। ১৯৮২ সালে অ্যান্টিসেমিটিক ঘটনার বার্ষিক নিরীক্ষা শুরু হওয়ার পর এ ধরনের ঘটনার মাসভিত্তিক সর্বোচ্চ সংখ্যা এটি।

বিনাই বার্থ কানাডার প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল মোস্টিন বলেন, কানাডার নগরগুলোতে অ্যান্টিসেমিটিক যেসব ঘটনা ঘটছে এটা তার একটি।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.