বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-6 C
Toronto

Latest Posts

পূর্ণাঙ্গ লকডাউনের দাবি টরন্টো মেয়রের

- Advertisement -

অন্টারিওর সর্ববৃহৎ শহর টরন্টোর মেয়র জন টরি সোমবার পূর্ণাঙ্গ লকডাউনের দাবি তোলেন। স্বাস্থ্য সেবা ব্যবস্থাকে ভেঙে পড়ার হাত থেকে রক্ষা করতে এটা জরুরি বলে জানান তিনি।

- Advertisement -

টরন্টো মেয়র বলেন, আমি চাই বিগ-বক্স স্টোরসহ আরও ব্যবসা বন্ধ থাক, যাতে করে মানুষ বাইরে বেরোনোর কারণ কম দেখাতে পারে। বসন্তে অনেক কিছুই বন্ধ ছিল এবং আমরা তার ভালো ফল পেয়েছিলাম।

নিয়ম ভঙ্গকারীদের শাস্তির ওপরও জোর দেন জন টরি। তবে এটাও স্বীকার করেন যে, এটা করার মতো যথেষ্ট সম্পদ আমাদের নেই। তাই জনগণ যাতে আগের মতোই নীতিমালা মেনে চলেন তাদের প্রতি সে আহ্বান জানান তিনি।

জন টরি বলেন, প্রদেশের পক্ষ থেকে শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত আসে সেটা এই মুহূর্তে খুব বেশি বিবেচ্য নয়। এখন যেটা দরকার তা হলো আমাদের ব্যক্তিগত দায়িত্ববোধ কাজে লাগানো এবং যতটা সম্ভব ঘরে থাকা।

সংক্রমণ রোধে কুইবেকের মতো কারফিউ জারির পক্ষে মেয়র বা শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা কেউই মত দেননি। ডা. এইলিন দ্য ভিলা বলেন, সংক্রমণ রোধে কারফিউ কার্যকর কিনা তার স্বপক্ষে যথেষ্ট প্রমাণ আমাদের হাতে নেই। তবে কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর কর্মীদের আইসোলেশনের সময়টুকুতেও বেতন দেওয়া গেলে তাদের জন্য সঠিক সিদ্ধান্ত নেওয়া সহজ হবে।

জন টরি বলেন, প্রদেশের পক্ষ থেকে নতুন সিদ্ধান্ত ঘোষণা করা হলে বাড়তি কোনো পদক্ষেপ নেওয়া যায় কিনা টরন্টো তা বিবেচনা করে দেখবে। তবে সমগ্র প্রদেশের জন্য বা অন্তত অঞ্চলের জন্য নিয়ম করে দিলে সেটা বেশি কার্যকর হয়। এছাড়া বিশেষ কোনো ব্যবস্থা গ্রহণের এখতিয়ার সিটি কর্তৃপক্ষের রয়েছে কিনা তা নিয়েও প্রশ্ন আছে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.