বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
24.6 C
Toronto

Latest Posts

এরিন ও’টুলের প্রচারণা পর্যালোচনায় পরাজিত টরি এমপি

- Advertisement -
কনজার্ভেটিভ পার্টির পরাজিত প্রার্থী জেমস কামিং

সদ্য সমাপ্ত ফেডারেল নির্বাচনে দলের প্রচারণায় কি ভুল ছিল তা খুঁজে বের করার দায়িত্ব পেয়েছেন কনজার্ভেটিভ পার্টির পরাজিত প্রার্থী জেমস কামিং। দায়িত্ব পাওয়ার পর এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, সপ্তাহখানেকের মধ্যেই তিনি তার কাজ শুরু করে দ্রুত এগিয়ে নিতে চান। কনজার্ভেটিভ নেতা এরিন ও’টুলের প্রচারণার মূল্যায়নও থাকবে এর মধ্যে।

সিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে জেমস কামিং বলেন, এরই মধ্যে আমি দলের মধ্যে ও দলের বাইরের মানুষদের সঙ্গে যোগাযোগ করেছি। আগামী সপ্তাহে কয়েকটি সাক্ষাৎকার শুরুর বন্দোবস্ত এরই মধ্যে হয়ে গেছে এবং আগামী কয়েক সপ্তাহ আমি বেশ কিছু জায়গা সফর শুরু করতে চাই। মূল্যায়ন প্রতিবেদনে নির্বাচনী প্রচারণাকালে এরিন ও’টুল ও তার প্রচারণা দলের কর্মকা-ের বিস্তারিত থাকবে। কি করলে আরও ভালো ফল করা যেতে এরিন ও’টুল সেটা দেখার জন্য অপেক্ষা করে আছেন ভেবে আমি খুবই আনন্দিত।

- Advertisement -

এডমন্টন সেন্টার থেকে প্রতিদ্বন্দ্বিতা করে লিবারেল পার্টির প্রার্থী র‌্যান্ডি বয়সোনল্টের কাছে মাত্র ৬১৫ ভোটে হেরে যান কামিং। যদিও দুই বছর আগে বয়সোনল্টকেই সাড়ে ৪ হাজার ভোটে হারিয়েছিলেন তিনি।

নির্বাচন পরবর্তী কনজার্ভেটিভ পার্টির প্রথম ককাস সভা ছিল মঙ্গলবার। সভায় ও’টুল বলেন, আমাদের কোথায় কোথায় ঘাটতি ছিল এবং আমাদের কি করা উচিত ছিল সে ব্যাপারে পুক্সক্ষানুপুক্সক্ষ মূল্যায়ন করতে কামিংকে দায়িত্ব দিয়েছি।

আগামী নির্বাচনে দলকে আরও ভালো অবস্থানে নিয়ে যেতে নির্বাচনী প্রচারণার সবকিছুই পরীক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন ও’টুল।

২০১৯ সালের নির্বাচনের পরও তৎকালীন কনজার্ভেটিভ নেতা অ্যান্ড্রু শিয়ার সেই সময়কার কেবিনেট মন্ত্রী জন বেয়ার্ডকে পার্টির তরফ থেকে কার্যক্রম ময়নাতদন্তের দায়িত্ব দিয়েছিলেন। যদিও জন বেয়ার্ড সে বছর নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত ছিলেন এবং কয়েক বছর পর রাজনীতি থেকেই নির্বাসনে যান তিনি।

এ বছর একই ধরনের দায়িত্ব তাকে দেওয়ার কারণ হিসেবে কামিং বলেন, খুব কম ব্যবধানে পরাজয় ও ব্যবসা পরীক্ষার পূর্ব অভিজ্ঞতার কারণেই হয়তো এবার তাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে। ২০১৯ সালের নির্বাচনে জয়লাভের আগে এডমন্টন চেম্বার অব কমার্সের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে ছিলেন কামিং।

কনজার্ভেটিভ পার্টির মুখপাত্র কোরি হান সিবিসি নিউজকে বলেন, কামিংয়ের চূড়ান্ত প্রতিবেদন কেবল দলের অভ্যন্তরীণ প্রয়োজনে ব্যবহার করা হবে। কামিং তার প্রতিবেদন ককাস, কাউন্সিল ও প্রচারণায় তুলে ধরবেন।

কামিং বলেন, আমার কাজ হবে উপাত্তভিত্তিক পরামর্শ দেওয়া। অর্থাৎ জনগণ কি বলছে আর উপাত্ত কি বলছে তার একটা প্রতিফলন যাতে প্রতিবেদনে থাকে সেটা নিশ্চিত করা। এরপর কি হবে সেটা নেতৃত্ব, ককাস ও দলের দায়িত্ব।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.