বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
-2.9 C
Toronto

Latest Posts

সিঙ্গেল প্যারেন্টদের কঠিন সময়

- Advertisement -

টেবিলে খাবার জুটবে কীভাবে সে চিন্তা রোজ আচ্ছন্ন করে রাখে জেসি ডানকম্বকে। সেই সাথে স্কুলগামী দুই সন্তানের অনলাইন ক্লাসের জটিল বিষয়গুলো দেখভালের পাশাপাশি তিন বছর বয়সী ছোটসন্তানকেও আগলে রাখতে হয় তাকেই।

- Advertisement -

সিঙ্গেল প্যারেন্ট হিসেবে তিন সন্তানকে ঘরে রেখে শেফের কাজটা তাই এখনও শুরু করা হয়নি ডানকম্বের। সরকারের আর্থিক সহায়তার যে চেক তা ভাঙিয়েই সংসার চলছে।

ডানকম্ব বলছিলেন, মাঝেমাঝে খুব অসহায় লাগে। আমি জানি সন্তানরা আমার মুখ চেয়ে থাকে। তাদের দিকে তাকিয়ে আমিও একটু হাসার চেষ্টা করি। সব সময় তাদের সঙ্গে ভালো ব্যবহারের চেষ্টা করি। এটা সত্যিই কঠিন একটা সময়।

দক্ষিণ অন্টারিওতে অনলাইন ক্লাস সরকার আরও দুই সপ্তাহ বাড়িয়ে দেওয়ায় ডানকম্বের কাজের চাপও বেড়ে গেছে। কারণ, ১০ বছর বয়সী মেয়ের অনলাইন ক্লাসের অর্ধেকটা সময় তার পাশেই থাকতে হয় তাকে। আর তিন বছর বয়সী মেয়েটি নিজে কিছু করার মতো অবস্থায় এখনও আসেনি। ১৭ বছর বয়সী মেয়ে নিজে নিজে কিছু হয়তো করতে পারে, তবে সব সময় তা ভালো হয়না।

ওয়ার্ক ভিসায় বেশ কয়েক বছর ধরে কানাডায় বসবাস করছেন ডানকম্ব। সন্তানদের দেখাশোনা করবে এমন কেউ এখানে নেই তার। দুই সন্তানকে তার নিজ দেশ বাহামায় যে পাঠিয়ে দেবেন, সেটাও এখন আর ভাবতে পারছেন না। মহামারির প্রথম ঢেউয়ের সময় অবশ্য সেটাই করেছিলেন ডানকম্ব।

তিনি বলছিলেন, সন্তানদের ছেড়ে থাকার কথা এখন আর ভাবতে পারি না। এমনিতেই বড় মেয়েকে দশম জন্মদিন পালন করতে হয়েছে মাকে ছাড়াই।

অন্টারিও সরকার গত বৃহস্পতিবার অনলাইন পাঠদানের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানোর ঘোষণা দিয়েছে। প্রিমিয়ার ডগ ফোর্ড স্কুলগামী শিশুদের মধ্যে কোভিড-১৯ সংক্রমণের হার উদ্বেগজনক বলে মন্তব্য করার পরই সরকারের তরফ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

ডগ ফোর্ড বলেন, শীতকালীন ছুটির শেষ দিকে যেসব শিক্ষার্থীর কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে তাদের প্রতি পাঁচ জনের একজন পজিটিভ হয়েছে। অর্থাৎ শ্রেণিকক্ষ সংক্রমণের বিপজ্জনক উৎস হয়ে উঠছে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.