বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

কোভিড নিয়ে সবচেয়ে খারাপ সময় এখনও আসেনি

- Advertisement -
সরকারি নানা সহায়তায় নাগরিকদের মনে কোভিড আতঙ্ক কমেছে

সংক্রমণের চতুর্থ ঢেউয়ের শঙ্কা বাড়াচ্ছে অত্যধিক সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট। তাই কোভিড-১৯ মহামারির সবচেয়ে খারাপ পরিস্থিতি এখনও আসেনি বলে মনে করেন সংখ্যাগরিষ্ঠ কানাডিয়ান। সম্প্রতি পরিচালিত এক সমীক্ষায় এই অভিমত ব্যক্ত করেছেন তারা।

লেজার অ্যান্ড দ্য অ্যাসোসিয়েশন ফর কানাডিয়ান স্টাডিজের অনলাইন সমীক্ষায় অংশগ্রহণকারী ৫৪ শতাংশ কানাডিয়ানের মতে কোভিড-১৯ নিয়ে সংকট এরই মধ্যে কেটে গেছে। গত মাসে পরিচালিত সমীক্ষায় এমন ধারণা পোষণ করেছিলেন অংশগ্রহণকারী ৬৩ শতাংশ কানাডিয়ান।

- Advertisement -

লেজারের নির্বাহী ভাইস-প্রেসিডেন্ট ক্রিস্টিয়ান বোর্ক বলেন, সবচেয়ে খারাপ সময় পেছনে ফেলে এসেছেন বলে যারা ধারণা পোষণ করেন তাদের হার ৯ শতাংশ হ্রাস পেয়েছে। পক্ষান্তরে সবচেয়ে খারাপ সময় আসতে এখনও বাকি বলে মতামত পোষণকারী ৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ডেল্টা ভ্যারিয়েন্ট নিয়ে যেসব কথাবার্তা হচ্ছে তার একটা প্রভাব এক্ষেত্রে আমরা দেখতে পাচ্ছি। কিছু কানাডিয়ানের কাছে এটা ভয়ের।

সমীক্ষায় অংশগ্রহণকারী ৭৩ শতাংশ কানাডিয়ান এই মুহূর্তে কোভিড-১৯ সংক্রান্ত সব বিধিনিষেধ প্রত্যাহার করা সরকারের উচিত নয় বলে বিশ^াস করেন। এই হারও গত মাসে পরিচালিত একইরকম সমীক্ষার ফলাফলের চেয়ে ৩ পয়েন্ট বেশি।

৩০ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত অনলাইনে ১ হাজার ৫৩৪ জন কানাডিয়ানের ওপর সমীক্ষাটি পরিচালনা করা হয়। কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. তেরেসা ট্যাম শুক্রবার বলেন, কোভিড-১৯ এর চতুর্থ ঢেউ শুরুর পর্যায়ে আছে এবং ভ্যাকসিনেশনের হার বাড়ার আগে জনস্বাস্থ্য সংক্রান্ত বিধিবিধান প্রত্যাহার করে আক্রান্তের সংখ্যা ব্যাপক বেড়ে যেতে পারে। সংক্রমণের গতিপথ কি হবে তা নির্ভর করছে পুরোপুরি ভ্যাকসিনেটেড মানুষ কতটা বাড়লো এবং অর্থনৈতিক কর্মকা- উন্মুক্তকরণের সময়, গতি ও ব্যাপকতার ওপর। বিধিনিষেধ শিথিল করার কারণে সংক্রমণ বেড়ে যাবে বলে ধারণা করা হলেও হালনাগাদ মডেল বলছে, কমিউনিটি পর্যায়ে বিদ্যমান যোগাযোগ অব্যাহত থাকলে আগামীতে আমরা সংক্রমণ ভালোমতোই বাড়তে দেখবো। খবর: দ্য কানাডিয়ান প্রেস।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.