বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-5.7 C
Toronto

Latest Posts

অ্যাপার্টমেন্ট ও কনডোমিনিয়ামগুলোতে মাস্ক না পরার অসংখ্য অভিযোগ

- Advertisement -

অ্যাপার্টমেন্ট ও কনডোমিনিয়ামগুলোর উন্মুক্ত স্থানে মাস্ক না পরা-সংক্রান্ত প্রায় দুই হাজার অভিযোগ পেয়েছে টরন্টো সিটি কর্তৃপক্ষ। তবে এ ঘটনায় কাউকেই জরিমানা করা হয়নি।

- Advertisement -

সিটি কর্তৃপক্ষের মুখপাত্র আলেক্স বার্ক বলেন, কনডোমিনিয়াম বা অ্যাপার্টমেন্টে মাস্ক না পরার কারণে কাউকে অভিযুক্ত করার সুযোগ নেই প্রাদেশিক নীতিমালায়। বরং দুই মিটার শারীরিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয় এমন জায়গা যেমন লবি, এলিভেটর ও লন্ডি রুমে বাসিন্দারা যাতে মাস্ক পরেন সেটা নিশ্চিত করার দায়িত্ব ভবন মালিক ও এর পরিচালকদের। সিটি কর্তপক্ষ এ ধরনের কোনো অভিযোগ পেলে ভবন মালিকদের সঙ্গে পরামর্শের জন্য তা রেন্ট সেফ টু-এর কাছে পাঠিয়ে দেয়। প্রয়োজন হলে সিটি কর্তৃপক্ষও পরিদর্শন করে। তবে ভবন মালিক বা পরিচালকদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো অভিযোগ আনা হয়নি।

ফোর্ড সরকারের আনা রিওপেনিং অন্টারিও অ্যাক্টে ইনডোরে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। টরন্টো সিটি কর্তৃপক্ষ অ্যাপার্টমেন্ট ও কনডোমিনিয়ামকে এর আওতাভূক্ত করেছে। গত ৫ আগস্ট এটি বলবৎ করার পর থেকে অ্যাপার্টমেন্্েটর উন্মুক্ত স্থানে মাস্ক পরিধানে অস্বীকৃতি জানানো-সংক্রান্ত ১ হাজার ৯৫০টি অভিযোগ পেয়েছে সিটি কর্তৃপক্ষ।

অন্টারিওতে স্টে অ্যাট হোম অর্ডার বৃহস্পতিবার বলবৎ হয়েছে, যা টরন্টো পুলিশকে আদেশ বাস্তবায়নে বাড়তি ক্ষমতা দিয়েছে বলে জানান সলিসিটর জেনারেল সিলভিয়া জোন্স।

অ্যাপার্টমেন্্ট ও কনডোমিনিয়ামকে সংজ্ঞায়িত করতে সিটি কর্তৃপক্ষ প্রাদেশিক আইনের যে অনুচ্ছেদের আশ্রয় নিয়ে থাকে জরুরি অবস্থা জারির ফলে তাতে কোনো পরিবর্তন আসেনি।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.