সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
16.3 C
Toronto

Latest Posts

টো অপারেটরকে বাড়তি সুবিধা দেয়ায় তিন পুলিশ কর্মকর্তা অভিযুক্ত

- Advertisement -

গ্রেটার টরন্টো এরিয়ায় দুই টো অপারেটরকে বাড়তি সুবিধা দেওয়ার ঘটনায় অন্টারিওয়া প্রভিন্সিয়াল পুলিশের তিন কর্মকর্তাসহ চারজনকে অভিযুক্ত করা হয়েছে। একই ঘটনায় আরও তিন পুলিশ কর্মকর্তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। চলমান তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা মেলায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শনিবার অন্টারিও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

- Advertisement -

২০২৯ সালের ফেব্রুয়ারি মাসে অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশের হাইওয়ে সেফটি বিভাগের কর্মীদের বিরুদ্ধে অভিযোগ পায় প্রফেশনাল স্ট্যান্ডার্ড ইউনিট। তদন্তে সেফটি বিভাগের বিরুদ্ধে গ্রেটার টরন্টো এরিয়ায় দুই টো অপারেটরকে বাড়তি সুবিধা দেওয়ার প্রমাণ পাওয়া যায়।

অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ ও প্রফেশনাল স্ট্যান্ডার্ড ইউনিট যৌথভাবে গত বছরের অক্টোবর থেকে অভিযোগের তদন্ত করছে।

তদন্তে অভিযোগের সত্যতা মেলায় অন্টারিও পুলিশের যে তিন কর্মকর্তাকে অভিযুক্ত রা হয়েছে তারা হলেনÑ৫৩ বছর বয়সী কনস্টেবল সিমন ব্রিডল, ৫২ বছর বয়সী কনস্টেবল মোহাম্মদ আলি হোসেন ও ৫৭ বছর বয়সী কনস্টেবল বিন্দো শোয়ান। এদের প্রত্যেকেই অন্টারিও পুলিশে ২০ বছরের বেশি সময় ধরে চাকরি করছেন এবং তাদের বিরুদ্ধে সিক্রেট কমিশন ও বিশ^াস ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

শোয়ান বর্তমানে প্রদেশের বাইরে রয়েছেন এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। বাকি দুজন এ সপ্তাহের গোড়ার দিকে গ্রেপ্তার হয়েছেন। অভিযুক্ত তিনজনই সবেতন বহিষ্কারাদেশ পেয়েছেন বা পাবেন। এছাড়া হাইওয়ে সেফটি বিভাগের আরও চার কর্মকর্তাকেও বেতনসহ বরখাস্ত করা হয়েছে। এদের মধ্যে দুজন আছেন কমিশনপ্রাপ্ত কর্মকর্তা। তাদের বিরুদ্ধেও তদন্ত চলবে। তবে কোনো অভিযোগ তাদের বিরুদ্ধে আনা হয়নি।

পাশাপাশি এ কাজে সহায়তা করায় ৫২ বছর বয়সী এক টরন্টোবাসীকেও অভিযুক্ত করা হয়েছে। আগামী ১৬ এপ্রিল টরন্টোর অন্টারিও কোর্ট অব জাস্টিসে তাকে হাজির করা হতে পারে।

এ ব্যাপারে কারও কাছে কোনো তথ্য থাকলে তা জানানোর অনুরোধ জানিয়েছে টরন্টো প্রভিন্সিয়াল পুলিশ।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.