শুক্রবার, মে ২০, ২০২২
11.2 C
Toronto

Latest Posts

অটোয়ার ট্রাম্প অ্যাভিনিউর বাসিন্দারা নাম পরিবর্তন চায়

- Advertisement -
রাজধানী অটোয়ার পশ্চিমাংশে অবস্থিত ‘ট্রাম্প অ্যাভিনিউ’…ছবি/ ষ্টু মিলস, সিবিসি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত রাজনৈতিক অবস্থানের কারণে কানাডার রাজধানী অটোয়ার পশ্চিমাংশে অবস্থিত ‘ট্রাম্প অ্যাভিনিউ’র বাসিন্দারা ওই সড়কটির নাম পরিবর্তন চান। সে জন্য তারা সংশ্লিষ্ট কাউন্সিলরের সাহায্য চেয়েছেন।

সেখানে নিউ ইয়র্ক সিটির মতো সেন্ট্রাল পার্ক নয়, বরং মেরিভেল রোডের পশ্চিমাংশে লক্ষণীয়ভাবে ‘বিগ অ্যাপেল’ সিটির মতোই রয়েছে সাদৃশ্যপূর্ণ অনেক উদাহরণ। যেমন রয়েছে মেডিসন পার্ক, ম্যানহাটন ক্রিসেন্ট, স্টেটন স্ট্রিট ও ট্রাম্প অ্যাভিনিউ। তাই ওই সড়কটির বাসিন্দরা সেটির নাম পরিবর্তনের জোর দাবি তুলেছেন। গত বছর মিচেল রোনা ওই সড়কের বাসিন্দা হয়ে সড়কটির নামে বিস্মিত হন। কিন্তু গত চার বছরে ডোনাল্ড ট্রাম্পের কার্যকলাপে তিনি বীতশ্রদ্ধ। তবে এটাই যে প্রথম ওই সড়কটির বাসিন্দারা নাম পরিবর্তন চাচ্ছেন তা নয়, বরং ২০১৬ সালে ট্রাম্প নির্বাচিত হওয়ার পরও নাম পরিবর্তন চেয়েছেন।

- Advertisement -

এবার তাই সড়কটির বাসিন্দারা ওই এলাকার ওয়ার্ড কাউন্সিলর রাইলি ব্রোকিংটনের কাছে জোর দাবি তুলেছেন যাতে ওই সড়কটির নাম পরিবর্তন করা হয়। এ জন্য গত শনিবার তিনি বাসিন্দাদের প্রত্যেকের কাছে নোটিশ পাঠিয়ে মতামত জানতে চেয়েছেন। এতে সিটির বাধ্যবাধকতা অনুযায়ী ৫০ শতাংশের বেশি বাসিন্দার সমর্থন পেলে, তবে সংশ্লিষ্ট কাউন্সিলর কমিটি গঠন করে প্রয়োজনীয় পর্যালোচনা সাপেক্ষে তা পরিবর্তনের উদ্যোগ গ্রহণ করবেন। তবে মজার ব্যাপার হচ্ছে, ওই সড়কে ৬২টি বাড়ী রয়েছে, যা সংখ্যাগতভাবে যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্সিয়াল নির্বাচনি ফলাফল পরিবর্তনে ট্রাম্পের পক্ষে ‘বানোয়াট’ দাখিলকৃত মোট মামলার সমান।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.