বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

ফায়ার ডিপার্টমেন্টের বিরুদ্ধে ৯ কোটি ডলারের মামলা

- Advertisement -
ইয়র্ক মেমোরিয়াল হাইস্কুল

দুই বছর আগে ইয়র্ক মেমোরিয়াল হাইস্কুলে ভয়াবহ অগ্নিকা-ে ক্ষয়ক্ষতির ঘটনায় দমকল বিভাগের বিরুদ্ধে ৯ কোটি ডলারের মামলা করেছে টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড। বুধবার অন্টারিও সুপিরিয়র কোর্ট অব জাস্টিসে মামলাটি করা হয়। মামলার অভিযোগে বলা হয়েছে, টরন্টোর দমকল বিভাগ, পুলিশ সার্ভিস ও অন্টারিও ফায়ার মার্শাল ঘটনাস্থলকে সঠিক পর্যবেক্ষণে রাখতে ব্যর্থ হয়। যার ফলে পরের দিন আবারও আগুন দেখা যায়।

গাফিলতির প্রমাণ গোপন করতে দমকল বিভাগ অগ্নিকা-ের প্রতিবেদন পরিবর্তন করেছে বলেও মামলায় অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় বুধবার একটি বিবৃতি দিয়েছে টরন্টো সিটি কর্তৃপক্ষ। বিবৃতিতে তারা বলেছে, আদালতের বিষয়ে সিটি কর্তৃপক্ষ সাধারণত কোনো মন্তব্য করে না। তবে সিটি কর্মীদের বিরুদ্ধে টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের অভিযোগ ভিত্তিহীন হওয়ায় এ ব্যাপারে মন্তব্য করতে হচ্ছে। ইয়র্ক মেমোরিয়াল হাইস্কুলে অগ্নিকান্ডের তদন্তে সিটি কর্তৃপক্ষের কর্মীরা পেশাদারিত্বের সঙ্গে পূর্ণাঙ্গ সহযোগিতা করেছেন। আলামত সংরক্ষণেও যথোপযুক্ত ব্যবস্থা নিয়েছেন তারা। তাই সিটি কর্তৃপক্ষের কর্মীদের বিরুদ্ধে আনা অভিযোগ অসত্য ও অবিবেচনাপ্রসূত। সিটি কর্তৃপক্ষ নিয়ম কানুন মেনে আদালতের সামনে তাদের বক্তব্য তুলে ধরবে।

- Advertisement -

৯০ বছরের পুরনো ইয়র্ক মেমোরিয়াল হাইস্কুলে অগ্নিকা-ের ঘটনাটি ঘটে ২০১৯ সালের মে মাসে। ৭ মের ওই অগ্নিকা-ে কার্যত ধ্বংস হয়ে যায় স্কুল বাড়িটি।

এ ঘটনায় দায়ের করা মামলার অভিযোগে একে নাশকতা বলে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, দমকল বাহিনীর প্রধান ম্যাথিউ পেগ আগুন নিয়ন্ত্রণে বলার পর রাতের দিকে নজর রাখেনি। ৭ মে’র আগুনকে তিনি পৃথক ঘটনা বলে উল্লেখ করেন। সেই সঙ্গে ঘটনাস্থল পুরোপুরি পরিচ্ছন্ন করা হয়েছিল বলেও দাবি করেন তিনি।

এদিকে অন্টারিও ফায়ার মার্শাল ইয়র্ক মেমোরিয়াল কলেজিয়েটের অগ্নিকা-কে দুর্ঘটনা বলে উল্লেখ করেন।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.