বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-6 C
Toronto

Latest Posts

সাহসী কুকুর বটে!

- Advertisement -
পোষা কুকুর ম্যাকি

স্কারবোরোতে কোয়েটের (নেকড়েবিশেষ) আক্রমণ থেকে ১০ বছর বয়সী মালিককে রক্ষা করেছে ৬ বছর বয়সী একটি কুকুর। ঘটনাটি ঘটে মঙ্গলবার সকালে ওয়ার্ডেন এভিনিউ ও সেন্ট ক্লেয়ার এভিনিউ ইস্টের কাছাকাছি এলাকায়।

লিলি কুয়ান নামে ১০ বছর বয়সী ওই শিশু সিটিভি নিউজ টরন্টোকে জানায়, তাদের বাড়ির পাশে পার্কে তার পোষা কুকুর ম্যাকিকে নিয়ে বেড়াতে বের হয়েছিল। সেই সময়ই সে কোয়েটটাকে দেখতে পায়। আগের দিনে ফেসবুক পোস্টের মাধ্যমে কোয়েটের ব্যাপারে নাগরিকদের সতর্ক থাকার বার্তা পেয়েছিল লিলি। তার ভাষায়, আমার মনে হয়েছিল পরবর্তী শিকার বোধহয় আমিই। আমার জন্য কি অপেক্ষা করছে? ভাবতে ভাবতেই কুকুরকে নিয়ে আমি দৌড় দিই।

- Advertisement -

কোয়েটের সামনে দিয়ে দৌড়ানো যে সঠিক পদক্ষেপ নয় সেটা জানার পরও লিলি সেটা করেছিল। কারণ, সে খুব বেশি ভীত হয়ে পড়েছিল। এ ব্যাপারে তার বক্তব্য, কি ঘটতে যাচ্ছে, সত্যিই আমি তা জানতাম না।

কোয়েট তাদের কাছাকাছি পৌঁছে যাওয়ার পর ম্যাকির রশিটি ছেড়ে দেয় লিলি। কারণ, ম্যাকি তাকে অনুসরণ করছিল না। এরপর যা ঘটে তা ধরা পড়ে পাশর্^বর্তী সিকিউরিটি ক্যামেরায়। ভিডিওতে দেখা যায়, লিলি ও তার কুকুরটি দৌঁড়াচ্ছে এবং কোয়েটটি তাদের ধাওয়া করছে। এক পর্যায়ে কুকুরটিকে আক্রমণ করতে দেখা যায় কোয়েটকে এবং লিলি চিৎকার করতে থাকে।

লিলি বলছিল, কেউ আমার চিৎকার শোনেনি। আমি শুধু দেখলাম কোয়েটটি আমার কুকুরের ওপর আক্রমণ করতে এবং মানুষের দরজায় কড়া নাড়তে থাকি। একজন প্রতিবেশী আমাকে ভেতরে যেতে দেন এবং ওই ব্যক্তি কোয়েটকে ধাওয়া করে। এই ফাঁকে আমার কুকুর ঘরে আসে।
ম্যাকির শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে এবং তার অস্ত্রোপচারের প্রয়োজন পড়েছে। বর্তমানে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রাখা হয়েছে।

ওই ঘটনায় ভীতসন্ত্রস্ত লিলি কুয়ান ম্যাকির কাজের প্রশংসায় পঞ্চমুখ। বলেছে, সে খুব সাহসী কুকুর। আমি তাকে খুব ভালোবাসি। এই ক্ষুদ্র কুকুরটি যে এতো বড় মানুষটিকে রক্ষা করেছে সেটা ভেবেই অবাক হচ্ছি।

লিলি কুয়ানের মা ডরোথি বলেন, তার মেয়েকে রক্ষার জন্য তাদের পরিবারে ম্যাকি থাকায় তিনি নিজেকে ভাগ্যবান মনে করছেন। সে আমাদের ছোট্ট নায়ক। আমার কুকুর আমাদের পরিবারের জন্য সব কিছু করতে পারে। তাই ম্যাকি যা করেছে সেজন্য আমি বিস্মিত নই।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.