শুক্রবার, মে ২০, ২০২২
11.3 C
Toronto

Latest Posts

ভ্যাকসিন না নেওয়ার শাস্তি বহিস্কার

- Advertisement -
টরন্টো সিটি মেয়র জন টরি

সিটি অব টরন্টোর কর্মীদের পুরোপুরি ভ্যাকসিনেটেড হওয়ার জন্য সময় রয়েছে আর এক মাস। এর মধ্যে তাদেরকে উভয় ডোজ ভ্যাকসিন নিতে হবে। তা না হলে বেতন ছাড়াই তাদেরকে সাময়িক বরখাস্ত করা হবে। তবে বাধ্যতামূলক ভ্যাকসিননেশন নীতি না মানলে শেষ পর্যন্ত তাদেরকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে।

টরন্টো সিটি কর্তৃপক্ষ ভ্যাকসিনেশন নীতির হালনাগাদ বুধবার প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, বরখাস্ত এড়াতে ১ নভেম্বরের মধ্যে কর্মীদের ভ্যাকসিন নেওয়ার পক্ষে প্রমাণপত্র দেখাতে হবে। সাময়িক বরখাস্ত হলেও দুই ডোজ কোভিড-১০ ভ্যাকসিন নেওয়ার স্বপক্ষে যদি তারা প্রমাণপত্র দেখাতে পারেন সেক্ষেত্রে চাকরিতে ফেরার সুযোগ থাকবে। বেতনবিহীনভাবে বরখাস্ত থাকার পরও ১৩ ডিসেম্বর পর্যন্ত যদি তারা ভ্যাকসিন নিতে ব্যর্থ হন তাহলে সিটি কর্তৃপক্ষের বাধ্যতামূলক ভ্যাকসিনেশন নীতি না মানার অপরাধে তাদেরকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে।

- Advertisement -

টরন্টো মেয়র জন টরি এক সংবাদ বিবৃতিতে বলেন, কোভিড-১৯ এর চলমান হুমকি থেকে আমাদের নিজেদের ও কমিউনিটিকে সুরক্ষিত রাখার সর্বোত্তম উপায় হচ্ছে ভ্যাকসিনেশন। আমার প্রত্যাশা, চলমান চতুর্থ ঢেউয়ের মধ্যে আমাদের কর্মক্ষেত্র নিরাপদ রাখতে আগামী সপ্তাহগুলোতে আরও বেশি সিটি কর্মী পুরোপুরি ভ্যাকসিনেটেড হবেন।

ভ্যাকসিনেটেড হওয়ার সুফল সম্পর্কে কর্মীদের শিক্ষা দেওয়ার প্রতি মনোযোগ অব্যাহত রেখেছে সিটি কর্তৃপক্ষ। ভ্যাকসিনেশনের হার কম এমন কর্মক্ষেত্রগুলোতে ভ্যাকসিনেশন ক্লিনিক স্থাপন ও সুনির্দিষ্ট শিক্ষা সেশনের পাশাপাশি অনলাইন প্রশিক্ষণও অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এ সুবিধা পেতে প্রথম ডোজ গ্রহীতা কোনো কর্মী ১৫ অক্টোবরের মধ্যে প্রমাণপত্র দেখাতে দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য তাদেরকে ১৫ নভেম্বর পর্যন্ত সময় দেওয়া হবে।

করোনাভাইরাসের বিস্তার রোধে আগস্টের শেষ দিকে ভ্যাকসিনেশন নীতি প্রকাশ করে টরন্টো। নীতি অনুযায়ী, সিটি কর্মীদের আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে ভ্যাকসিনেশন সংক্রান্ত তথ্য প্রকাশ করতে হবে এবং ৩০ সেপ্টেম্বরের মধ্যে অন্তত এক ডোজ ভ্যাকসিন গ্রহণ করতে হবে। এখন পর্যন্ত ৯৫ শতাংশ সিটি কর্মী তাদের ভ্যাকসিনেশন সংক্রান্ত তথ্য জমা দিয়েছেন। কর্মীদের ৮৯ শতাংশ বা ২৮ হাজার ১৩৮ জন ভ্যাকসিন ডোজ পূর্ণ করেছেন। এক ডোজ ভ্যাকসিন নিয়েছেন ৫ শতাংশ এবং ভ্যাকসিন সংক্রান্ত কোনো তথ্যই দেননি ২ শতাংশ সিটি কর্মী।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.