বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

লকডাউনবিরোধী দুটি জমায়েত ভন্ডুল করলো পুলিশ

- Advertisement -

টরন্টোতে লকডাউনবিরোধী বিক্ষোভকারীদের বড় দুটি জমায়েত শনিবার ভন্ডুল করে দিয়েছে পুলিশ। এ ঘটনায় আয়োজকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

- Advertisement -

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া ভিডিওতে জনস্বাস্থ্য সম্পর্কিত বিধিবিধানের বিরুদ্ধে কয়েকশ বিক্ষোভকারীকে শ্লোগান দিতে দেখা যায়। পরে পুলিশ নাথান ফিলিপস ও ইয়াং-ডানডাস স্কোয়ারে দুটি বড় জমায়েত ছত্রভঙ্গ করে দেয়।

কনস্টেবল আলেক্স লি বলেন, জননিরাপত্তা নিশ্চিত করতে ওইসব স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছিল। সেখান থেকে তিনজনকে গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃত দুই আয়োজক হচ্ছেন ৪৯ বছর বয়সী ল্যামন্ট দেইগল এবং ৩৮ বছর বয়সী কেলি অ্যান ফারকাস। তাদের বিরুদ্ধে মধ্যে জনস্বার্থে ব্যাঘাত ঘটানোর অভিযোগ আনা হয়েছে। ইয়াং-ডানডাস স্কোয়ারে এ সময় একজন পুলিশ কর্মকর্তা হামলার শিকার হন বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। পরে কনর চ্যাপেল নামে একজনের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা প্রদান ও হামলার অভিযোগ আনা হয়।

লি বলেন, এ ধরনের বিক্ষোভ যেখানেই হবে পুলিশ কর্মকর্তারা সেখানে উপস্থিত থাকবেন। পাঁচ জনের বেশি মানুষের জমায়েত দেখলেই পোশাক পরিহিত পুলিশ কর্মকর্তারা সেখানে পৌঁছে যাবেন। প্রয়োজন হলে অভিযোগও দায়ের করা হবে। জনগণের প্রতি আমাদের আহ্বান, দয়া করে আপনারা আপনাদের কাজ করুন এবং ঘরে থাকুন। নিজেদের ও আপনার কমিউনিটিকে রক্ষা করুন।

জমায়েত সীমিত করার আদেশ এ সপ্তাহের শুরুর দিকে বলবৎ করা হয়েছে। এ আদেশের ফলে লোকজন জরুরি প্রয়োজনেই কেবল বাড়ির বাইরে যেতে পারবেন। অন্টারিও দ্বিতীয় দফা জরুরি অবস্থাও ঘোষণা করেছে।

বিক্ষোভের আগে টরন্টো পুলিশ টুইটারে একটি বিবৃতিও প্রকাশ করে। সেখানে বলা হয়, বড় কোনো জমায়েত দেখলে আইন প্রয়োগের জন্য পুলিশ সেখানে হাজির হবে। শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচির প্রতি পুলিশ সম্মান দেখালেও জরুরি অবস্থার সময় তাতে পরিবর্তন আসে।

লি বলেন, পুলিশ প্রধান ও অন্যান্য সরকারি কর্মকর্তারাও আগেও বলেছেন, এটা কেবল জনস্বাস্থ্যের বিষয় নয়। জন নিরাপত্তারও বিষয়টিও এখানে জড়িত। জনগণকে নিরাপদ রাখতে যা যা করার তার সবই আমরা করবো।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.