বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

লিবারেল এমপি’র কান্ড!

- Advertisement -
লিবারেল পার্টির এমপি উইলিয়াম আমোস

লিবারেল পার্টির এমপি উইলিয়াম আমোস। কুইবেকের পন্টিয়াকের প্রতিনিধিত্ব করছেন ২০১৫ সাল থেকে। মঙ্গলবার হাউজ অব কমন্সের ভার্চুয়াল অধিবেশনে স্ক্রিনে যেভাবে ধরা দিলেন তাতে রীতিমতো বিস্মিত সবাই। কারণ, পোশাকবিহীন অবস্থাতেই স্ক্রিনে ভেসে ওঠে তার অবয়ব।

কানাডিয়ান প্রেসের হাতে আসা একটি স্ক্রিন শটে দেখা যায়, কুইবেক ও কানাডার পতাকাসম্বলিত একটি ডেস্কের পেছনে দাঁড়িয়ে আছেন আমোস। বস্ত্রবিহীন তার শরীরের গোপন স্থান আবৃত আছে এক হাতে ধরা মোবাইল ফোনে। এটাকে একটা দুর্ভাগ্যজনক ভুল বলে বিবৃতি দিয়েছেন আমোস।

- Advertisement -

তিনি বলেন, জগিং সেরে আমি যখন পোশাক বদলাচ্ছিলাম ঠিক সেই সময় দুর্ঘটনাক্রমে আমার ভিডিওটি চালু হয়ে যায়। অনাকাক্সিক্ষত এ ঘটনার জন্য হাউজ অব কমন্সে আমার সহকর্মীকের কাছে আন্তরিক ক্ষমা চাইছি। এটা একটা ভুল এবং এর পেছনে অসৎ কোনো উদ্দেশ্য নেই। ভবিষ্যতেও আর এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না।

এ ঘটনার পর ব্লক কুইবেকোয়িসের এমপি ও দলের হুইপ ক্লদ ডিবেলেফিউলে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বলেন, সংসদ সদস্য বিশেষ করে পুরুষ সংসদ সদস্যদের এটা মনে করিয়ে দেওয়া প্রয়োজন যে, অধিবেশনে যোগ দিতে হলে টাই ও জ্যাকেট বাধ্যতামূলক। সংসদ সদস্যরা তাদের ক্যামেরাটি যাতে ঠিকমত নিয়ন্ত্রণ করেন সেটিও তাদেরকে মনে করিয়ে দেওয়া প্রয়োজন বলে আমি মনে করি।

ডিবেলেফিউলের এ পর্যবেক্ষণের জন্য পরবর্তীতে তাঁকে ধন্যবাদ জানান স্পিকার অ্যান্থনি রোটা। এমপিদের স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ক্যামেরা ও মাইক্রোফোনের কাছাকাছি এলে এমপিদের বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে।

শিল্পমন্ত্রী ফ্রাসোয়াঁ ফিলিপে শ্যাম্পেনের সংসদীয় সচিব আমোসকে ইন্টারনাল ভিডিও কনফারেন্স ফিডে কেবল এমপি ও কর্মীরাই নগ্ন অবস্থায় দেখতে পেয়েছেন। প্রশ্নোত্তর পর্বে বক্তব্য না দেওয়ায় পাবলিক ফিডে তার ছবিটি আসেনি। লিবারেল পার্টির হুইপ মার্ক হল্যান্ড এ ব্যাপারে বলেন, আমার মনে হয় না এর পেছনে খারাপ কোনো উদ্দেশ্য আছে। এটা নিতান্তই দুর্ঘটনা।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.