বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতায় কুইবেকে গবেষণা কেন্দ্রের প্রতিশ্রুতি ও’টুলের

- Advertisement -
মন্ট্রিয়লের উত্তর-পূর্বে সেন্ট-হায়াসিন্থে কনজার্ভেটিভ নেতা এরিন ও’টুল

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতায় কুইবেকে গবেষণা ও উন্নয়ন সেন্টার প্রতিষ্ঠায় অর্থায়ন সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন কনজার্ভেটিভ নেতা এরিন ও’টুল। শনিবার মন্ট্রিয়লের উত্তর-পূর্বে সেন্ট-হায়াসিন্থের একটি খামারে যাত্রাবিরতি দিয়ে তার এই ইচ্ছার কথা ঘোষণা করেন তিনি। সম্ভাব্য নির্বাচনের আগে দেশব্যাপী গ্রীষ্মকালীন সফর অব্যাহত রেখেছেন কনজার্ভেটিভ নেতা।

এরিন ও’টুল বলেন, সময় এসেছে এমন একটি সরকার থাকা যা হবে আপনাদের। কানাডিয়ানদের জন্য খাদ্য নিরাপত্তা ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা মৌলিক ইস্যু। এ শিল্পের উন্নতি যে প্রয়োজন মহামারি তা সবচেয়ে ভালো করে দেখিয়ে দিয়েছে। আগামীর জন্য আমাদের আরও ভালো প্রস্তুতি দরকার। বিশাল অঞ্চলের সুবিধা নিয়ে কানাডা তার জনগণকে খাবার সরবরাহের জন্য ভালো অবস্থানে রয়েছে। সীমান্ত যেহেতু দ্রুত বন্ধ হয়ে যেতে পারে তাই নিজেদের খাবার নিজেরা উৎপাদন করার গুরুত্ব আগের যেকোনো সময়ের চেয়ে এখন বেড়ে গেছে।

- Advertisement -

নতুন সেন্টারের মাধ্যমে স্থানীয়ভাবে খাদ্য উৎপাদন ও তারর পরিভোগ নিশ্চিত করার মধ্য দিয়ে খাদ্যের জন্য আমদানি ও বিদেশ নির্ভরতা কমাতে চায় কনজার্ভেটিভ পার্টি। এরিন ও’টুল বলেন, কোভিড-১৯ মহামারির চতুর্থ ঢেউয়ের মধ্যে আমি নির্বাচনী প্রচারণা চালাতে চাই না। কিন্তু প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নির্বাচনের ডাক দিলে সেটা করতেও আমি প্রস্তুত। অর্থনীতি, কর্মসংস্থান ও জরুরি কর্মসূচির ব্যাপারে আমাদের মনোভাব ট্রুডোর চেয়ে একদম আলাদা।

সম্ভাব্য নির্বাচনে সব প্রার্থীর নাম এখনও ঘোষণা করেনি কনজার্ভেটিভ পার্টি। তবে দেশব্যাপী ৯০ শতাংশ প্রার্থী চূড়ান্ত হয়ে গেছে। খবর: দ্য কানাডিয়ান প্রেস।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.