বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

গ্রিন পার্টি ছাড়লেন আরও দুই শীর্ষ কর্মকর্তা

- Advertisement -
গ্রিন পার্টি নেতা অনামী পল

আর্থিক সঙ্কট ও অভ্যন্তরীণ কোন্দল অব্যাহত থাকার মধ্যেই গ্রিন পার্টি ছাড়নে আরও দুই শীর্ষ কর্মকর্তা। সম্ভাব্য নির্বাচনের ঠিক আগে আগে এ ঘটনা ঘটল।

পার্টির শীর্ষ পর্যায় থেকে গত সপ্তাহে দলীয় নেতা অনামী পলের অন্তবর্তীকালীন চিফ অব স্টাফ ফিল স্পিডলকে অব্যাহতি দেওয়া হয়েছে। এর ফলে গ্রিন পার্টির কর্মী অর্ধেকে নেমে এসেছে বলে নাম প্রকাশ না করার শর্তে শীর্ষস্থানীয় দুই কর্মকর্তা জানিয়েছেন।

- Advertisement -

স্পিডল গত বছর অনামী পলের লিডারশিপ প্রচারণার নেতৃত্ব দিয়েছিলেন এবং দুই দশক ধরে গ্রিন পার্টির সঙ্গে কাজ করছেন। পুরো গ্রীষ্মজুড়েই সবেতন ছুটিতে ছিলেন তিনি।

পার্টির তহবিল দেখাশোনার দায়িত্ব প্রাপ্ত ডগ টিঙ্গেও হঠাৎ পদত্যাগ করেছেন। এ নিয়ে এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে শীর্ষ দুই কর্মকর্তার পার্টির ছাড়ার ঘটনা ঘটল।

গ্রিন পার্টি অব কানাডা ফান্ডের প্রেসিডেন্ট হিসেবে দুই বছরের জন্য গত মাসে নির্বাচিত হন টিঙ্গে। পদত্যাগ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, পদত্যাগের এটাই সবচেয়ে উপযুক্ত সময়। তবে পদত্যাগের কারণ সম্পর্কে কিছু বলতে চাননি তিনি।

দলীয় চারটি সূত্রের তথ্যমতে, পার্টির আর্থিক অবস্থা যে টেকসই নয় টিঙ্গে সেটি তুলে ধরেছিলেন।

গত মাসে অনুষ্ঠিত গ্রিন পার্টির ফেডারেল কাউন্সিলের বৈঠকে দলের নির্বাহীরা বলেন, জুলাই মাসে আইনী ব্যয় হয়েছে ১ লাখ ডলার। আগস্টে ব্যয়ের জন্য আরও ১ লাখ ডলার বরাদ্দ রাখা হয়েছে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.