বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-6 C
Toronto

Latest Posts

ভ্যাকসিনেশন সংক্রান্ত তথ্য সংগ্রহ শুরু করছে টিডিএসবি

- Advertisement -
ফাইল ছবি

স্বেচ্ছাভিত্তিতে শিক্ষার্থীদের কাছ থেকে কোভিড-১৯ ভ্যাকসিন সংক্রান্ত তথ্য সংগ্রহ শুরু করতে যাচ্ছে টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড (টিডিএসবি)। টরন্টো জনস্বাস্থ্য বিভাগের অনুরোধের পরিপ্রেক্ষিতে এ উদ্যোগ নিচ্ছে তারা। একই আহ্বান জানানো হয়েছে টরন্টোর সব স্কুল বোর্ডের প্রতি। সংক্রমণ দেখা দিলে কাকে স্কুলে রাখা যাবে সে ব্যাপারে সহজ ধারণা পাওয়াই এর উদ্দেশ্য।

২০০৯ সাল ও তার আগে যারা জন্মগ্রহণ করেছে তাদের কাছ থেকে ভ্যাকসিন সংক্রান্ত তথ্য চাইছে স্কুল বোর্ড। তবে এ তথ্য প্রদান সম্পূর্ণ স্বেচ্ছাধীন। কিন্তু কেউ যদি তথ্য দিতে রাজি না হয় তাকে ভ্যাকসিনেশনের বাইরে বলে ধরে নেওয়া হবে।

- Advertisement -

পুরোপুরি ভ্যাকসিনেটেড হওয়ার পরও শিক্ষার্থী ও কর্মীদের প্রতিদিনই বোর্ডের কোভিড-১৯ স্ক্রিনিংয়ের মধ্য দিয়ে যেতে হয়। কারো মধ্যে যে কোভিড-১৯ এর উপসর্গ নেই স্টো নিশ্চিত হতেই এ উদ্যোগ।

মিউনিসিপ্যাল ফ্রিডম অব ইনফরমেশন অ্যান্ড প্রোটেকশন অব প্রাইভেসি অ্যাক্টসহ ব্যক্তিগত তথ্য সংক্রান্ত প্রযোজ্য সব প্রাদেশিক আইন অনুযায়ী শিক্ষার্থীদের কাছ থেকে ভ্যাকসিনেশন সংক্রান্ত তথ্য সংগ্রহ করা হবে বলে বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে।

টরন্টো জনস্বাস্থ্য বিভাগের সর্বশেষ উপাত্ত অনুযায়ী, টরন্টোর ১২ থেকে ১৭ বছর বয়সী শিশুদের ৮০ শতাংশ উভয় ডোজ ভ্যাকসিন নিয়েছে। অন্তত এক ডোজ ভ্যাকসিন নিয়েছে এ বয়সী৮৭ শতাংশ নাগরিক।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.