সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
16.3 C
Toronto

Latest Posts

শেহরুজের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার

- Advertisement -
ফাইল ছবি

শেহরুজ চৌধুরী নামে অন্টারিওর এক নাগরিকের বিরুদ্ধে ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড লেভান্তের সদস্য হিসেবে সন্ত্রাসবাদী কর্মকান্ডে জড়িত থাকার যে অভিযোগ আনা হয়েছিল তা প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) শেহরুজ চৌধুরীকে গ্রেপ্তারের পর ২০২০ সালের সেপ্টেম্বরে সন্ত্রাসবাদি কর্মকা- নিয়ে ধাপ্পাবাজির অভিযোগ আনা হয়। দীর্ঘ তদন্তের পর তার বিরুদ্ধে এ অভিযোগ আনে আরসিএমপি।

- Advertisement -

অন্টারিওর বার্লিংটনের বাসিন্দা ২৬ বছর বয়সী শেহরুজের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে মূলত বিভিন্ন গণমাধ্যমে দেওয়া তার সাক্ষাৎকার থেকে। ওইসব সাক্ষাৎকারে দাবি করা হয়, আইএসআইএলে যোগদানের লক্ষ্যে ২০১৬ সালে তিনি সিরিয়া ভ্রমণ করেন এবং সন্ত্রাসবাদি কর্মকা-ে অংশ নেন।

আরসিএমপির অভিযোগ, শেহরুজের এসব সাক্ষাৎকার একাধিক সংবাদপত্র, পডকাস্ট ও টেলিভিশনে প্রচারিত হয়, যা জননিরাপত্তা নিয়ে এক ধরনের উদ্বেগ তৈরি করে। তবে শেহরুজের আইনজীবী নাদের হাসান রোববার এক বিবৃতিতে বলেন, তার মক্কেলের বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাহার করা হয়েছে। এটা ও অন্য যেকোনো ফৌজদারি অভিযোগ তিনি নির্দোষ। তিনি যে ভুল করেছেন শান্তি চুক্তি ও অতিরিক্ত ১২ মাস শর্তাধীনে থাকার ব্যাপারে তার সম্মতি তা স্বীকার করে নেওয়ার অংশ। এ ভুলগুলো ছিল তার অপরিপক্কতার ফলে, ক্ষতিকর উদ্দেশ্য থেকে নয়। অপরাধের উদ্দেশ্য থেকে তো নয়ই। শেহরুজ গত দুই বছরে যে পরিশ্রম করেছেন সেটাও বিবেচনায় নেওয়া হয়েছে রায়ের ক্ষেত্রে। তিনি বিশ^বিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করার পাশাপাশি চাকরিও করছেন।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.