শুক্রবার, মে ২০, ২০২২
11.2 C
Toronto

Latest Posts

নির্বাচন-পূর্ব বিজ্ঞাপনী প্রচারণায় এনডিপি ও পিসি এগিয়ে

- Advertisement -
ফাইল ছবি

সামনের কয়েক সপ্তাহ রাজনৈতিক বিজ্ঞাপনে ভরা থাকবে অন্টারিওর বায়ুতরঙ্গ। কারণ, আগামী মাস থেকে ব্যয়সীমা কার্যকরের আগে নির্বাচন-পূর্ব বিজ্ঞাপনী প্রচারণায় মিলিয়ন ডলার ঢালছে রাজনৈতিক দলগুলো।

নিউ ডেমোক্র্যাট (এনডিপি) ও প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টি (পিসি) উভয়েই নির্বাচন-পূর্ব বিজ্ঞাপনে তার দলের নেতাদের শক্তি ও বিরোধী দলের নেতাদের দুর্বলতার বিষয়গুলোতে গুরুত্ব দিয়েছে। লিবারেলরা তাদের পথে রয়েছে বলে দাবি করেছে।

- Advertisement -

নভেম্বরের শুরুর দিকে রাজনৈতিক দলগুলো আগামী ছয় মাসে বিজ্ঞাপন বাবদ ১০ লাখ ডলারের বেশি ব্যয় করতে পারবে না। আগামী ২ জুন অন্টারিওতে ভোট হওয়ার কথা রয়েছে। এনডিপি বলছে, ইতিহাসে প্রথমবারের মতো বড় ধরনের বিজ্ঞাপন কিনে অন্য দুই দলের সঙ্গে প্রতিযোগিতা করতে পারছে তারা।

এনডিপির প্রচার বিষয়ক পরিচালক মাইকেল বালাগাস বলেন, চলতি বছর এ পর্যন্ত যে ২০ লাখ ডলার সংগ্রহ করা হয়েছে তার সুবিধা কাজে লাগাচ্ছে তার দল। এ বছর দলটির সংগ্রহীত তহবিলের আকার গত বছরের চেয়ে বেশ বড়।

ইলেকশন্স অন্টারিওর নিরীক্ষিত বিবৃতি অনুযায়ী, বছর শেষে এনডিপির উদ্বৃত্ত তহবিলের পরিমাণ ৬০ লাখ ডলারের বেশি। একই সময়ে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির উদ্বৃত্তের পরিমাণ ৫০ লাখ ও লিবারেল পার্টির ২০ লাখ ডলার। বালাগাস বলেন, তহবিল সংগ্রহের কাজটি খুবই সফলভাবে আমরা করতে সক্ষম হয়েছি। এ কারণে ইতিহাসে প্রথমবারের মতো আমরা গুরুত্বপূর্ণ এই সময়ে এই মাত্রায় অর্থ আমরা খরচ করতে পারছি। প্রাক-নির্বাচনী বিজ্ঞাপন ব্যয়ে কনজার্ভেটিভ পার্টির সমকক্ষে পৌঁছতে পারবে বলে আশা করছে এনডিপি। আমাদের দলের ইতিহাসে আর্থিক অবস্থা এতোটা শক্তিশালী এর আগে কখনই হয়নি।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.