বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-5.2 C
Toronto

Latest Posts

কটেজের দাম বাড়তে পারে ১৫%

- Advertisement -
ছবি/কটেজ ইন কানাডা

চলতি বছর কানাডায় অবকাশ যাপনের বাড়ির দাম ১৫ শতাংশ বেড়ে ৫ লাখ ২ হাজার ৭৩০ ডলারে দাঁড়াতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবাসন কোম্পানি রয়্যাল লাপেজ। মহামারির কারণে ক্রেতাদের আরামদায়ক জীবনের সন্ধানের ফলেই এ মূল্যবৃদ্ধি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রয়্যাল লাপেজ নভেম্বরের তুলনায় এবার অবকাশ যাপনের জন্য তৈরি বাড়ির দামের পূর্বাভাস এবার বাড়িয়েছে। এর কারণ মূলত নতুন বাড়ির স্বল্পনা। সে সঙ্গে সাপ্তাহিক ছুটি কাটানো ও অফিসের বাইরে কাজ একই বাড়িতে বসে সম্পাদনের আগ্রহও এ ধরনের বাড়ির দাম বৃদ্ধিতে ভূমিকা রাখছে।

- Advertisement -

রয়্যাল লাপেজের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফিল সপার বলেন, গত গ্রীষ্মে বিদেশ ভ্রমণে যখন রাশ টানা হয় সেই সময় থেকেই এই প্রবণতা শুরু হয়েছে। উচ্চ গতির ইন্টারনেটের কল্যাণে যেকোনো স্থান থেকেই কাজ করা সম্ভব, জনগণের মধ্যে এই ধারণা তৈরি হওয়ার পর এটি আরও বেশি জনপ্রিয়তা পেয়েছে। মহামারির সময়জুড়ে বাড়িতে থাকার কারণে মানুষের হাতে বাড়তি যে অর্থ জমেছে সেটির পাশাপাশি ঋণের স্বল্প সুদও এ ধরনের বাড়ির প্রতি আগ্রহ বাড়াচ্ছে।

রয়্যাল লাপেজ মনে করছে, অন্টারিও এবং আটলান্টিক কানাডার বিনোদন এলাকাগুলোতে বাড়ির দাম সবচেয়ে বেশি ১৭ শতাংশ বাড়তে পারে। এছাড়া কুইবেক ও ব্রিটিশ কলাম্বিয়ায় এ ধরনের বাড়ির দাম যথাক্রমে ১৫ ও ১৩ শতাংশ বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে রয়্যাল লাপেজ।

প্রতিষ্ঠানটির মতে, এ ধরনের বাড়ির সরবরাহ স্বল্পতা রয়েছে। এর ফলে ক্রেতাদের মধ্যে এক ধরনের প্রতিযোগিতা চলছে এবং চাহিদার চেয়ে বেশি দাম প্রস্তাব করছেন তারা।

শুধু এবার নয়, ২০২০ সালজুড়েও কটেজের মূল্য বেশিই ছিল। ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে অবকাশ যাপনের জন্য নির্মিত বাড়ির গড় মূল্য ১৬ শতাংশ বেড়ে ৪ লাখ ৩৭ হাজার ১৫৬ ডলারে দাঁড়িয়েছিল।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.