বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

লেটন লিগ্যাসি প্রকল্পের যাত্রা

- Advertisement -
জ্যাক লেটন

এনডিপি নেতা জ্যাক লেটনের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে প্রয়াত এ নেতার পরিবার ও বন্ধুরা ‘লেটন লিগ্যাসি’ নামে একটি প্রকল্প চালু করেছে। এই প্রকল্পের আওতায় শিক্ষা বৃত্তির জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন গ্রহণ শুরু হচ্ছে। পাশাপাশি লেটনের নামে নতুন দুটি পুরস্কারও দেওয়া হবে।

২২ আগস্ট দেশজুড়ে লেটনের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ভার্চুয়ালি অনুষ্ঠানটি করা হবে। বেয়ারনাকেড লেডিজের এক সময়ের লিড শিল্পী সংগীতজ্ঞ স্টিভেন পেজের নেতৃত্বে সমাজকর্মী, বিশেষ অতিথি ও শিল্পীরা এতে অংশ নেবেন।

- Advertisement -

হিপ ফ্র্যাকচারের কারণে অস্ত্রোপচারের পর লেটন লাঠি হাতে প্রচারণায় অংশ নিয়েও ২০১১ সালের ফেডারেল নির্বাচনে এখন পর্যন্ত এনডিপিকে সবচেয়ে ভালো ফল এনে দিয়েছিলেন। নির্বাচনে অভূতপূর্ব এ ফলাফলের তিন মাস পর প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত লেটনের শরীরে নতুন করে ক্যান্সার ধরা পড়ায় প্রয়াত হন তিনি। মৃত্যুর ঠিক দুইদিন আগে লেখা এক খোলা চিঠিতে কানাডিয়ানদের যে বার্তা দিয়ে যান তা হলোÑক্রোধের চেয়ে ভালোবাসা উত্তম। ভয়ের চাইতে আশা শ্রেয়। নৈরাশ্যের চেয়ে আশাবাদ ভালো। সুতরাং চলুন আমরা ভালোবাসি এবং আশাবাদী হই। তাহলে আমরা বিশ^টাকে বদলাতে পারব।

লেটন লিগ্যাসি প্রকল্পের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে লেটনের স্ত্রী ও সাবেক এমপি অলিভিয়া চাউ বলেছেন, নতুন প্রজন্মের মানুষ যারা তার ভালোবাসা ও আশাবাদের ভবিষ্যৎ ধারণ করেন তাদেরকে উৎসাহ দেওয়া ও পাশে দাঁড়ানোই হচ্ছে লেটনকে স্মরণ করা।

লেটনের রাজনৈতিক জীবনের শুরু হয় মিউনিসিপ্যালিটি পর্যায় দিয়ে। তার আগে তিনি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ছিলেন।

প্রকল্পটির সঙ্গে রয়েছেন লেটনের স্ত্রী চাউ, তার সন্তান ও সাবেক রাজনৈতিক সহযোগী যাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ব্রায়ান টপ, ব্র্যাড লেভিন ও এনডিপির বর্তমান ন্যাশনাল ডিরেক্টর অ্যানি ম্যাকগ্রাথ। খবর: দ্য কানাডিয়ান প্রেস।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.