শুক্রবার, মে ২০, ২০২২
11.2 C
Toronto

Latest Posts

বোম্বার্ডিয়ারের সঙ্গে চুক্তি অনুমোদন করেছে ইউনিফর

- Advertisement -
ইউনিফরের প্রতিবাদের একাংশ

বোম্বার্ডিয়ার এভিয়েশনের উত্তর টরন্টোর ডাউনসভিউ প্ল্যান্টের সঙ্গে চুক্তি স্থানীয় দুটি শাখার সদস্যরা অনুমোদন করেছেন বলে জানিয়েছে ইউনিফর। ইউনিফরের জাতীয় প্রেসিডেন্ট জেরি দিয়াজ এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, তিন বছরের চুক্তিটি লোকাল ১১২ ও ৬৭৩ এর সদস্যরা অনুমোদন করেছেন। পেনশন, আউটসোর্সিং থেকে চাকরির সুরক্ষা ও ঠিকাদার ব্যবহারের মতো ইস্যুগুলোর ক্ষেত্রে এ অনুমোদন গুরুত্বপূর্ণ অগ্রগতি।

- Advertisement -

চুক্তির ফলে প্রথম বছরে কর্মী বাড়বে দশমিক ৫, দ্বিতীয় বছরে দশমিক ৭৫ এবং তৃতীয় বছরে ১ শতাংশ। ইউনিফর বলেছে, বোম্বার্ডিয়ার এভিয়েশনের ১ হাজার ৫০০ কর্মী এ চুক্তির আওতায় আসবেন এবং ২০২১ সালের ২৩ জুন থেকে ২০২৪ সালের ২৩ জুন পর্যন্ত এটি বলবৎ থাকবে। তবে আলোচনা অব্যহত থাকায় ডি হাভিল্যান্ডের ৭০০ কর্মী এর বাইরে থাকবেন।

জেরি দিয়াজতার বিবৃতিতে বলেন, মহামারি থেকে খাতটি ঘুরে দাঁড়াতে শুরু করেছে এবং বোম্বার্ডিয়ার তাদের উৎপাদন পিয়ারসন এয়ারপোর্টের নতুন প্ল্যান্টে স্থানান্তরের প্রস্তুতি নিচ্ছে। এ অবস্থায় চুক্তিটি আমাদের দক্ষ সদস্যদের বেতন, পেনশন, অন্যান্য সুবিধা এবং উন্নত কর্মপরিবেশের নিশ্চয়তা দেবে।

উল্লেখ্য, এ বছরের শুরুর দিকে ডি হাভাল্যান্ড এক ঘোষণায় জানায়, নিশ্চিত সরবরাহ আদেশের বাইরে ডাউনসভিউ প্ল্যান্টে আর কোনো ড্যাশ৮ নির্মাণ করবে না তারা। দুই বছর আগে তারা এ ইঙ্গিতও দিয়েছিল যে, জমির ইজারার মেয়াদ শেষ হওয়ার পর ডাউনসভিউয়ের কার্যক্রম গুটিয়ে নেওয়া হবে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.