শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
8.7 C
Toronto

Latest Posts

কৌতুহলোদ্দীপক পরিসংখ্যানই বটে

- Advertisement -
অন্টারিও লিবারেল নেতা স্টিভেন ডেল ডুকাও ফোর্ডের সমালোচনা করেন

অন্টারিওর আইনসভায় প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির যে ৭০ জন প্রতিনিধি আছেন তার মধ্যে দুইজন ভ্যাকসিন নেননি। স্বাস্থ্যগত কারণে ভ্যাকসিনেশন থেকে অব্যাহতি পেয়েছেন তারা। এ পরিসংখ্যানকে কৌতুহলোদ্দীপক বলে মন্তব্য করেছেন এনডিপি নেতা আন্তিদ্রয়া হরওয়াথ।

প্রিমিয়ার ডগ ফোর্ডের ককাস সদস্যদের একজন লিন্ডসে পার্ক কোভিড-১৯ ভ্যাকসিন না নেওয়ায় শুক্রবার তার পার্লামেন্টারি অ্যাসিস্ট্যান্টের দায়িত্ব কেড়ে নেওয়া হয়েছে। কিন্তু তিনি স্বাস্থ্যগত কারণে ভ্যাকসিনেশন থেকে অব্যাহতিপত্র জমা দিয়েছেন এবং ককাস সদস্য হিসেবে বহাল থাকছেন। স্কারবোরো সেন্টারের প্রতিনিধি ক্রিস্টিনা মাইটাসের পর দ্বিতীয় ককাস সদস্য হিসেবে তিনি এ অব্যাহতি পেলেন।

- Advertisement -

সংসদে সরকারি দলের নেতা পল কালান্ড্রা বলেন, এই দুই সদস্য সম্ভবত চিকিৎসকদের কাছ থেকে স্বাস্থ্যগত কারণে ভ্যাকসিন না নেওয়ার পক্ষে প্রত্যয়নপত্র পেয়েছেন।

যদিও হরওয়ার্থ এ নিয়ে সন্দিহান। তিনি বলেন, আমার কাছে এটা কৌতুহলজনক মনে হচ্ছে। কারণ, ককাসের আকার অনুপাতে ভ্যাকসিনেশন থেকে অব্যাহতিপ্রাপ্ত সদস্যদের সংখ্যাটা বেশ বড়।

অন্টারিও আইনসভার প্রতিনিধিত্বকারী অন্যান্য দলের সব সদস্যই ভ্যাকসিন নিয়েছেন বলে জানিয়েছে তারা। লিবারেল নেতা স্টিভেন ডেল ডুকা বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ভিন্ন ভিন্ন লোকের জন্য ভিন্ন মানদ- গ্রহণ করেছেন প্রিমিয়ার ফোর্ড। এর সঙ্গে বাধ্যতামূলক ভ্যাকসিনেশন ও ভ্যাকসিনেশনের পক্ষে প্রমাণপত্র চালুর ব্যাপারে তার দ্বিধা জনগণকে খারাপ বার্তা দিয়েছে। তার সব উদ্যোগই যে দুর্বল সেটা তিনি পরিস্কার করে দিয়েছেন। কারণ, মৌলিকভাবে তিনি এতে বিশ^াসই করেন না। আমার মনে হয়, এটা তারই নমুনা।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.