বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-6 C
Toronto

Latest Posts

ফ্লোরিডা সফরে যাওয়ায় হলটন পুলিশ প্রধান ক্ষমা চাইলেন

- Advertisement -

মহামারির মধ্যে ফ্লোরিডা সফরে যাওয়ায় ক্ষমা চাইলেন গ্রেটার টরন্টো এরিয়ার হলটনের আঞ্চলিক পুলিশ প্রধান স্টিভ ট্যানার। এ সফরের জন্য তিনি অনুতপ্ত বলেও স্বীকার করেছেন।  স্টিভ ট্যানার জানান, ব্যক্তিগত ব্যবসার প্রয়োজনে গত মাসে আমাকে দেশের বাইরে যেতে হয়েছে। এ সপ্তাহের শেষ দিকে দেশে ফিরবো। চলমান মহামারির কথা বিবেচনা করলে সিদ্ধান্তটি সঠিক হয়নি। এ পরিস্থিতিতে দেশের বাইরে যাওয়ার জন্য আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।

- Advertisement -

পুলিশ কর্মকর্তাদের প্রতিনিধিত্বকারী ইউনিয়নের প্রধান ক্লেটন গিলিস এ ঘটনায় হতাশা ব্যক্ত করেছেন। তিনি বলেন, আমাদের ইউনিয়নের সদস্যরা ব্যাপারটি ভালোভাবে নেয়নি। ট্যানার তার সফরের কারণ হিসেবে ব্যক্তিগত প্রয়োজনের কথা বললেও তা পুরোপুরি গ্রহণযোগ্য নয়।

তবে হলটন পুলিশ বোর্ডের চেয়ারম্যান এবং ওকভিলের মেয়র রব বার্টন তার এ সফরের বিষয়ে অবগত ছিলেন বলে দাবি করেছেন ট্যানার।

রব বার্টন এ প্রসঙ্গে বলেন, ট্যানারের বিদেশ সফরের ব্যাপারে তার কোনো আপত্তি ছিল না। স্টিভ ট্যানার পুলিশ বাহিনীকে পরিচালনা করছেন এবং আগামীতেও তা অব্যাহত রাখবেন।

তবে ট্যানারের এ সফর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বার্লিংটনের মেয়র মারিয়ানে উইড। শুক্রবার তিনি বলেন, ট্যানারের ক্ষমা চাওয়ার বিষয়টি সাধুবাদযোগ্য। সিদ্ধান্তটি সত্যিই ভুল ছিল এবং সেজন্য তিনি গভীর অনুতাপ প্রকাশ করেছেন।

তিনি বলেন, সাধারণ মানুষের কাছ থেকে আমরা যা আশা করি, কমিউনিটির নেতা হিসেবে আমাদেরও সেটা মেনে চলা উচিত। বরং আমাদের আরও বেশি জবাবদিহি থাকা দরকার। আমি নিজে গত এক বছরে প্রদেশের বাইরে যাইনি। লকডাউনের পর থেকে বার্লিংটনেই আছি। সিটি কর্তৃপক্ষের সব কাউন্সিলরকেও একই কাজ করতে বলেছি।

কোভিড-১৯ এর সংক্রমণ বাড়তে থাকায় অনাবশ্যক বিদেশ ভ্রমণকে নিরুৎসাহিত করে আসছেন জনস্বাস্থ্য কর্মকর্তারা। এর মধ্যেও বেশ কয়েকজন সরকারি কর্মকর্তার বিদেশ সফর নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। ট্যানারের সফর এক্ষেত্রে নতুন সংযোজন। ডিসেম্বরে সেইন্ট বার্টস সফরে যাওয়ার কারণে সমালোচনার মুখে গত সপ্তাহে পদত্যাগ করেছেন অন্টারিওর অর্থমন্ত্রী রড ফিলিপস। অন্টারিওর মহামারি ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত অন্যতম সদস্য ডা. টন স্টুয়ার্টও গত মাসে ডমিনিকান রিপাবলিক সফরে যান। এ নিয়ে সমালোচনা হওয়ার পর তিনিও এ সপ্তাহে পদত্যাগ করেন। নায়াগ্রা ও সেইন্ট জোসেফ হেলথ সিস্টেমের প্রধান নির্বাহীর পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে তাকে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.