বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-5.2 C
Toronto

Latest Posts

স্মার্টট্র্যাকে পাঁচটি স্টেশন অনুমোদন

- Advertisement -
টরন্টো সিটি হল

মেয়র জন টরির স্মার্টট্র্যাক স্টেশন পরিকল্পনা কাটছাঁট করে অনুমোদন দিয়েছে সিটি কাউন্সিল। হালনাগাদ পরিকল্পনা অনুযায়ী, সেন্ট ক্লেয়ার-ওল্ড ওয়েস্টন, ফিঞ্চ-কেনেডি, কিং-লিবার্টি, ব্লুর-ল্যান্সডাউনি এবং ইস্ট হারবারে পাঁচটি স্টেশন হবে। এতে ব্যয় হবে ১৪৬ কোটি ৩০ লাখ ডলার এবং নির্মাণকাজ শেষ হতে ২০২৬ সাল পর্যন্ত সময় লাগবে।

স্মার্টট্র্যাকের প্রাথমিক পরিকল্পনায় ২২টি নতুন র‌্যাপিড স্টপের কথা বলা হয়েছিল। তবে গো নেটওয়ার্কে পরিবর্তন আসায় ও সিটিতে নতুন সাবওয়ের কারণে এ পরিকল্পনাও সংশোধন করতে হয়েছে।

- Advertisement -

মেয়র জন টরি ও পরিবহনমন্ত্রী ক্যারোলাইন মালরনি এক যৌথ বিবৃতিতে বলেছেন, সংশোধিত অন্টারিও-টরন্টো চুক্তিটি স্বাক্ষরিত হওয়ার পর সিটি কর্তৃপক্ষ ও প্রদেশ কর্তৃক পরিকল্পনাটি পুরোপুরি গৃহীত হয়েছে বলে ধরে নেওয়া হবে। পরিকল্পনাটির পক্ষে কাউন্সিলের ভোট ও সংশোধিত চুক্তি স্বাক্ষরের আগ্রহের মধ্য দিয়ে আমাদের চলমান অংশীদারিত্ব একটি ভিত্তি পেল। টরন্টোবাসীর সুবিধার্থে দ্রুততম সময়ে অগ্রাধিকারভিত্তিতে স্টেশন নির্মাণের কাজ শুরু করার ক্ষেত্রে এটি কাৎপর্যপূর্ণ অগ্রগতি।

পরিকল্পনা থেকে বাদ দেওয়া জেরার্ড-কারল ও লরেন্স-কেনেডি স্মার্টট্র্যাক স্টেশন দুটির চেয়ে নুতন অন্টারিও লাইন ও স্কারবোরো সাবওয়ের বর্ধিতাংশ নাগরিকদের আরও ভালো সেবা দিতে সক্ষম হবে।

যৌথ বিবৃতিতে বলা হয়েছে, সংশোধিত পরিকল্পনায় ব্লুর-ল্যান্সডাউনি স্টেশনটিও অন্তর্ভূক্ত করা হয়েছে। এসব পরিবর্তনের পাশাপাশি সার্বিকভাবে স্মার্টট্র্যাক স্টেশন কর্মসূচিটি যাত্রীদের যাতায়াত আরও নিষ্কণ্টক করবে।

সিটি কাউন্সিল স্মার্টট্র্যাক স্টেশন পরিকল্পনাটি অনুমোদন করলেও সমালোচকদের কারও কারও মতে, কিছু স্টেশনের ব্যয়ভার সিটি কর্তৃপক্ষের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে। যদিও গো নেটওয়ার্ক উন্নয়নের অংশ হিসেবে এ ব্যয় প্রাদেশিক সরকারের বহন করার কথা।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.