শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
8.7 C
Toronto

Latest Posts

পার্ক ও বিনোদনে খাতের চাকরিতে তরুণদের এগিয়ে আসার আহ্বান

- Advertisement -
ছবি/টরন্টো.সিএ

গ্রীষ্মের নিয়োগ প্রচারণা শুক্রবার উদ্বোধন করেছেন টরন্টো মেয়র জন টরি। এ সময় তিনি পার্ক, বন ও বিনোদন খাতের চাকরিতে আবেদনের জন্য তরুণদের আহ্বান জানান তিনি।

টরন্টো মেয়র বলেন, জনজীবনে পার্ক ও বিনোদন কি ধরনের ভূমিকা পালন করে চলমান মহামারির মধ্যে আমরা তা উপলব্ধি করতে পেরেছি। আমাদের শহরে গ্রীস্মে বিনোদন খাত তরুণদের জন্য কাজের ভালো জায়গা।

- Advertisement -

সিটি কর্মকর্তারা বলছে, চলমান কোভিড-১৯ মহামারির কারণে পার্ক ও বিনোদন কেন্দ্রগুলো কবে নাগাদ খুলবে তা বলার সময় এখনও আসেনি। তারপরও কর্মী নিয়োগের মাধ্যমে আমরা এগুলো খোলার জন্য প্রস্তুত করে রাখছি।

টরন্টোতে স্টে-অ্যাট-হোম আদেশ এখনও বলবৎ আছে। তবে সামনে মাসগুলোতে অধিক সংখ্যক মানুষ ভ্যাকসিনেশনের আওতায় চলে এলে নগরীতে বিদ্যমান বিধিনিষেধ শিথিল হয়ে আসবে এবং অর্থনৈতিক কর্মকা- খুলতে শুরু করবে।

ডেপুটি মেয়র মাইকেল থম্পসন বলেন, এই গ্রীষ্মে বিনোদন খাতের চাকরি খুবই উচ্চ-মানের কাজ। যারা ভিন্নধর্মী কাজের অভিজ্ঞতা নিতে চাইছেন তাদের প্রতি আমার আহ্বান, সুযোগটি কাজে লাগান এবং আবেদন করুন।

পার্ক, ফরেস্ট্রি ও বিনোদন খাতে প্রতি বছর প্রায় ৯ হাজার কর্মী নিয়োগ দেওয়া হয়। এর বাইরে ৯০০ এর বেশি মৌসুমি গার্ডেনার ও পার্কস হ্যান্ডি-ওয়ার্কারও নিয়োগ দেওয়া হয়। সারা বছরজুড়েই এসব চাকরিতে নিয়োগ দেওয়া হয়। তবে বেশি জোর দেওয়া হয় গ্রীষ্মে, যা আগেভাগেই শুরু হয়েছে। জনস্বাস্থ্য বিধির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অনেক কর্মসূচি নেওয়া সম্ভব হবে বলে আশা করছেন সিটি কর্মকর্তারা।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.