বুধবার, ডিসেম্বর ৮, ২০২১
-6 C
Toronto

Latest Posts

লিবারেল পার্টির নমিনেশন পেলেন আফরোজা হোসেন

- Advertisement -
আফরোজা হোসেন

আফরোজা হোসেন একমাত্র ও প্রথম বাংলাদেশী যিনি বিগত ২০১৯ সালের ফেডারেল নির্বাচনে সরকারী দল লিবারেল পার্টির নমিনেশন পেয়ে ওশোয়া সিটি থেকে নির্বাচন করেছিলেন। তাঁর সাথে আমার তখনও ব্যক্তিগত পরিচয় ছিল না, তবুও যখনই জানলাম, নিজেই সরাসরি গিয়ে তার সমর্থনে দিনব্যাপী নির্বাচনী প্রচার চালিয়েছি।

নানান কারণে মাত্র দু বছরের ব্যবধানে ২০২১ সালেই আবার কানাডার ফেডারেল নির্বাচন হবার সম্ভাবনা দেখা দিয়েছে। এমনিতেই মাইনোরিটি সরকার তার উপরে বছরব্যাপী করোনার প্রকোপ, যা এখনো চলছে। গণতান্ত্রিক দেশগুলোর এই এক বৈশিষ্ট্য। নির্ধারিত মেয়াদের জন্যে নির্বাচিত হলেও ক্ষণে ক্ষণে, জাতীয় সংকট সমস্যায়, জনগণের মতামত যাচাই করেই নির্ধারিত মেয়াদ পার করতে হয়।

- Advertisement -

রাজপথে আন্দোলন, ভাঙচুরের পরিবর্তে সংসদে দাড়িয়ে বিরোধী দলের একটা গুরুতর অভিযোগই ট্রিগার করতে পারে নুতন নির্বাচন। নির্বাচন মানেই হলো জনগনের মতামত। কারণ জনগনই দেশের প্রকৃত মালিক বলে এই দেশের সকলেই বিশেষ করে রাজনীতিবিদরা মনে প্রাণে বিশ্বাস করেন।

দীর্ঘ এক বছরের বেশী সময় বিশেষ করে করোনাকালীন সময়ে লিবারেল মাইনোরিটি সরকার কেমন করলো, কিভাবে দেশ চালালো, জনগণের নুতন করে ম্যান্ডেটের প্রয়োজনেই হয়তো সরকারের মেয়াদ শেষের দু বছর আগেই আরো একটি জাতীয় সংসদ নির্বাচনের ঘোষণা শীঘ্রই আসছে।

একারণেই চলছে দল গোছানোর প্রক্রিয়া। দল গোছানো মানে নুতন নির্বাচনের জন্য যোগ্যতর  টিম বাছাই করা। সেই প্রক্রিয়ার অংশ হিসেবেই জননন্দিত ও বিশ্বসেরা প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো আগামী নির্বাচনে কানাডাব্যাপী লিবারেল পার্টির নমিনেশন ফাইনাল করছেন। আজ আনুষ্ঠানিকভাবে আমাদের গর্ব, প্রথম বাংলাদেশী লিবারেল ক্যান্ডিডেট আফরোজা হোসেনকে পুনরায় ওশোয়া সিটি থেকে এমপি পদে লিবারেল পার্টির মনোনয়ন দিয়েছেন।

উল্লেখ্য, যে বিগত ডিসেম্বর থেকেই আমরা তাঁর প্রার্থিতা ও সম্ভাব্য নির্বাচনে বিজয়ের জন্য ভলান্টারিলি কাজ করে যাচ্ছি, অনেককে অনুরোধ ও উদ্বুদ্ধ করার চেষ্টা করেছি টিম আফরোজার সাথে সম্পৃক্ত ও সংযুক্ত হবার জন্য। আয়োজন করেছি অনেকগুলো অনলাইন জুম মিটিং। অনেক বাংলাদেশী ইতিমধ্যেই সংযুক্ত হয়েছেন।

আমি অনুরোধ করবো, যে যেভাবে পারি, সময় দিয়ে, অর্থ দিয়ে, দুটো কথা বলে আমাদের সকল কানাডা প্রবাসী বাংলাদেশীরা যেন আফরোজা হোসেনের বিজয় ছিনিয়ে আনতে ঐক্যবদ্ধভাবে কাজ করি। কারণ একজন আফরোজার বিজয় মানে একজন ব্যক্তি বা পরিবারের বিজয় নয়, কানাডা প্রবাসী/অভিবাসী সকল বাংলাদেশীর বিজয়। কানাডার হাউজ অব কমনসে বাংলাদেশের মুখ।

আমি আজ এই আনন্দঘন মুহুর্তে আফরোজা হোসেনকে জানাই অভিনন্দন এবং আগামী নির্বাচনে বিপুল বিজয়ের জন্য শুভ কামনা।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.