বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

যতটা কথা বলে ততটা কাজ করে না

- Advertisement -

লিবারেল পার্টি ও সামরিক নেতৃত্ব যতটা কথা বলে ততটা কাজ করে না বলে মনে করেন সংখ্যাগরিষ্ঠ কানাডিয়ান। সামরিক বাহিনীতে যৌন অসদাচরণের সমস্যার সমাধানের বিষয়ে প্রশ্নের জবাবে এমন অভিমত ব্যক্ত করেন তারা।

- Advertisement -

ইপসসের সমীক্ষায় অংশগ্রহণকারী ৭৮ শতাংশ কানাডিয়ানের মত হচ্ছে, সামরিক বাহিনীর ব্যবস্থার মধ্যেই যৌন হেনস্থার বিষয়টি নিহিত রয়েছে। এ মন্তব্যের সঙ্গে একমত পোষণ করেন ৮৩ শতাংশ নারী। ৭৩ শতাংশ পুরুষও এর সঙ্গে সহমত প্রকাশ করেন।

প্রশ্ন হলো লিবারেল পার্টিও কি এ সমস্যার সমাধানে যথেষ্ট আগ্রহী? সমীক্ষায় অংশ নেওয়া ৭৫ শতাংশের মত হচ্ছে, সামরিক বাহিনীতে যৌন হেনস্থা সমস্যার সমাধানের প্রসঙ্গটি এলে সরকার ও সামরিক নেতারা শুধু কথাই বলেন, কাজ করেন না। দলীয় ভোটারভেদে এই বক্তব্যের সমর্থনে কম-বেশি আছে। এই বক্তব্যকে শক্তভাবে বা মোটামুটি সমর্থন করেন কনজার্ভেটিভ পার্টির সমর্থক ৭০ শতাংশ কানাডিয়ান। এর মধ্যে শক্তভাবে সমর্থন করেন ২৪ শতাংশ ও মোটামুটি সমর্থন করেন ৪৬ শতাংশ।

লিবারেল ভোটারদের মধ্যে ৭১ শতাংশ এই বক্তব্যের সঙ্গে শক্তভাবে বা মোটামুটি একমত পোষণ করেছেন। একে শক্তভাবে সমর্থন করেন ১৬ শতাংশ ও মোটামুটি সমর্থন করেন ৫৫ শতাংশ। অন্যান্য দলের মধ্যে এনডিপি ভোটারদের ৮২ শতাংশ, ব্লক কুইবেকোয়িসের ৭৫ শতাংশ ও গ্রিন পার্টির ৯৪ শতাংশ ভোটার এ বক্তব্যকে কঠোরভাবে বা মোাটামুটি সমর্থন করেন। তবে শক্তভাবে এর সঙ্গে দ্বিমত প্ষোণ করেন ৪ শতাংশ লিবারেল ভোটারন।

উল্লেখ্য, কানাডার সাবেক চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল জোনাথন ভেন্স ও এডমিরাল আর্ট ম্যাকডোনাল্ডের বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগের জোড়া তদন্ত পরিচালনা করছে মিলিটারি পুলিশ।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.