সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
1.2 C
Toronto

Latest Posts

স্টে-অ্যাট-হোম আদেশ দুই সপ্তাহ বাড়ল

- Advertisement -
ভ্যাকসিনেশন সেন্টার পরিদর্শনে অন্টারিও প্রিমিয়ার ডগ ফোর্ড

অন্টারিওজুড়ে চলমান স্টে-অ্যাট-হোম আদেশ ২ জুন পর্যন্ত বাড়ল। আসন্ন গ্রীষ্মে সব অন্টারিওবাসীকে সুরক্ষা দিতেই এ সিদ্ধান্ত বলে জানিয়েছেন প্রিমিয়ার ডগ ফোর্ড। বৃহস্পতিবার সন্ধ্যায় কুইন’স পার্কের সংবাদ সম্মেলন থেকে স্টে-অ্যাট-হোম আদেশের মেয়াদ দুই সপ্তাহ বাড়ানোর এ ঘোষণা দেন তিনি।

ডগ ফোর্ড বলেন, পরিস্থিতি ক্রমেই ভালোর দিকে যাচ্ছে। এই সময়ে কোনো ভুল করা যাবে না। কারণ, আমরা এখনও বিপদমুক্ত নই। আমাদের হাসপাতালগুলো এখনও বড় ধরনের চাপের মধ্যে রয়েছে। নতুন ভ্যারিয়েন্টের বিস্তার বড় উদ্বেগ হয়ে দেখা দিয়েছে। সুতরাং আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে। আমরা যা করছি, সেগুলো অব্যাহত রাখতে হবে। এই গ্রীষ্মে সব অন্টারিওবাসীর সুরক্ষায় আমাদের সাধ্যের মধ্যে সবটুকু করতে হবে। তার মানে আমি খেলা বা কনসার্টের বড় আয়োজনের কথা বলছি না। কিন্তু আগামী কয়েকটা সপ্তাহ যদি আমরা সবকিছুর ব্যবস্থাপনা ঠিকঠাকমতো করতে পারি তাহলে আমি বিশ্বাস করি এই গ্রীষ্মে আমরা ভালো কিছু পাব। সেজন্য আমাদের সংক্রমণের সংখ্যা কমিয়ে আনতে হবে। আমাদের হাসপাতালগুলোর ওপর থেকে চাপ কমাতে হবে।

- Advertisement -

অন্টারিওতে প্রথম স্টে-অ্যাট-হোম আদেশ শুরু হয় ৮ এপ্রিল। প্রদেশে কোভিড-১৯ এর উচ্চ সংক্রমণের কারণে দুই দফায় তা বাড়ানো হচ্ছে।

এদিকে লকডাউনের মধ্যে নিরাপদ আউটডোর কর্মকান্ডের জন্য আউটডোর বিনোদনকেন্দ্রগুলো পুনরায় খুলে দেওয়ার দাবি উঠলেও আগামী মাস পর্যন্ত ফোর্ড সরকার তা বন্ধ রাখবে বলেই মনে করা হচ্ছে। প্রদেশের পক্ষ থেকে বলা হয়েছে, টেনিস ও বাস্কেটবল কোর্ট এবং অন্যান্য আউটডোর মাঠ আগামী ২ জুন খুলে দেওয়ার কথা ভাবা হচ্ছে।

তবে নির্দিষ্ট কিছু খেলা যেমন গল্ফের ফলে যে জন চলাচল হয় তা নিয়ে তিনি উদ্বিগ্ন বলে জানিয়েছেন প্রিমিয়ার ডগ ফোর্ড। তিনি বলেন, আমি বুঝি, আবহাওয়া দারুণ। প্রত্যেকেই বের হতে চাইছেন। আপনারা জানে, আমি নিজেও গল্ফ খেলতে ভালোবাসি। কিন্তু আপনারা জানেন, আইসিইউগুলো এখনও ঝুঁকির মধ্যে আছে। আমার মনে হয়, গতকাল আইসিইউতে রোগী ছিলেন ৮০৫ জন। এটা ভালো কিছু নয়।

বিধিনিষেধ তুলে দেওয়ার আগে নতুন সংক্রমণ ও হাসপাতালে ভর্তি ব্যাপক হারে কমাতে হবে বলে জানান স্বাস্থ্য কর্মকর্তারা। প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তাদের হিসাব বলছে, বৃহস্পতিবারও অন্টারিওতে নতুন করে আক্রান্ত হন ২ হাজার ৭৫৯ জন এবং সাপ্তাহিকভিত্তিতে দৈনিক গড় সংক্রমণ দাঁড়িয়েছে ২ হাজার ৭২৯ জনে।

অন্টারিও জনস্বাস্থ্য বিভাগের চিফ মেডিকেল অফিসার ডা. ডেভিড উইলিয়ামস বলেন, স্টে-অ্যাট-হোম আদেশ প্রত্যাহার করতে হলে প্রদেশে দৈনিক সংক্রমণ এক হাজারের নিচে নামিয়ে আনতে হবে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.