বুধবার, মে ২৫, ২০২২
12 C
Toronto

Latest Posts

তোপের মুখে লিবারেল এমপি আমোস

- Advertisement -
লিবারেল এমপি উইলিয়াম আমোস

ভার্চুয়াল অনুষ্ঠানে দ্বিতীয়বারের মতো অপ্রস্তুত অবস্থায় ক্যামেরায় ধরা পড়ার পর কনজার্ভেটিভ এমপিদের তোপের মুখে রয়েছেন লিবারেল এমপি উইলিয়াম আমোস। এ ঘটনাকে তারা হতাশাজনক, হঠকারি ও হাউজ অব কমন্সকে অবমাননা বলে উল্লেখ করেছেন। জুম মিটিংয়ে অপ্রস্তুত অবস্থায় ক্যামেরায় ধরা পড়ার দুই মাসেরও কম সময়ের মধ্যে আবারও একই পরিস্থিতি তৈরি করেছেন আমোস। এ লিবারেল এমপি অপ্রস্তুত অবস্থায় ক্যামেরাবন্দি হয়ে প্রথমবার খবরের শিরোনাম হয়েছিলেন গত এপ্রিলে।

এ ঘটনা নিয়ে বৃহস্পতিবার এক টুইটার পোস্টে উইলিয়াম আমোস বলেন, তিনি যে ক্যামেরায় আছেন সেটা না বুঝিয়েই মূত্রত্যাগ করছিলেন। ঘটনাটি ঘটে বুধবার সন্ধ্যায়, যখন হাউজ অব কমন্সে ভার্চুয়াল অধিবেশন চলছিল।

- Advertisement -

এ ঘটনার জন্য ক্ষমা চেয়ে তিনি বলেন, এটা একটা দুর্ঘটনা এবং বাইরের কেউ দেখেনি। তারপরও তার এ কাজকে পুরোপুরি অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন আমোস নিজেই।

তবে হাউজে বিরোধীদলীয় নেতা ও কনজার্ভেটিভ এমপি কারেন ভেচ্চিও বলেন, এ ঘটনা আইন প্রণেতাদের খুবই অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে ফেলে দিয়েছে। ক্যামেরা চালু রেখে এবং হাউজের জুম ফিড লগ ইন করা আর হাউজে আমার পেছনের একটি দরজা খোলা রেখে ৩৩৮টি আসনের যেকোনো একটির দিকে হেঁটে যাওয়া একই কথা। আমোসের এ কাজকে চেম্বারের মর্যাদাকে ক্ষুণœ করার নামান্তর বলেও মন্তব্য করেন তিনি। স্পিকার সম্মতি দিলে আমোসের বিরুদ্ধে অবমাননার প্রস্তাব আনার প্রস্তুতির কথাও জানান ভেচ্চিও।

এদিন হাউজের অধিবেশন পরিচালনা করছিলেন ডেপুটি স্পিকার ক্যারোল হিউস। পরিস্থিতি পর্যালোচনা করে এ বিষয়ে হাউজকে জানাবেন বলে মন্তব্য করেন তিনি।

এ ঘটনার পর শিল্পমন্ত্রী ফ্রাসোয়াঁ ফিলিপে শ্যাম্পেইনের সংসদীয় সচিব ও সংসদীয় কমিটিতে থেকে সাময়িক সময়ের জন্য নিজেকে প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছেন আমোস। এ ব্যাপারে আর কোনো মন্তব্য করেননি তিনি।

আমোসের কর্মকা- ন্যায়সঙ্গত হয়নি বলে মন্তব্য করেছেন এনডিপি নেতা জাগমিত সিং। তিনি বলেন, আমি তার মঙ্গল কামনা করছি এবং কোনো ধরনের সহায়তার দরকার পড়লে আশা করি তিনি তা পাবেন।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.