শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
0.6 C
Toronto

Latest Posts

স্কারবোরোর কমিউনিটি সেন্টারের জন্য ৩ কোটি ৫৯ লাখ ডলারের তহবিল

- Advertisement -
স্কারবোরো রোগ পার্কে শুক্রবার ফেডারেল, প্রাদেশিক ও স্থানীয় কর্মকর্তারা এ ঘোষণা দেন

স্কারবোরোতে নতুন কমিউনিটি সেন্টার নির্মাণে ফেডারেল, প্রদেশ ও সিটি কর্তৃপক্ষ সম্মিলিতভাবে ৩ কোটি ৫৯ লাখ ডলার তহবিলের জোগান দিচ্ছে। স্কারবোরো রোগ পার্কে শুক্রবার ফেডারেল, প্রাদেশিক ও স্থানীয় কর্মকর্তারা এ ঘোষণা দেন।

নতুন তামিল কমিউনিটি সেন্টারটিতে বহুমুখী সুবিধা থাকবে। জিম, আউটডোর খেলার মাঠ, নতুন লাইব্রেরি, জাদুঘর ও অডিটোরিয়াম এর মধ্যে অন্যতম। শিক্ষা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও ব্যবস্থা থাকবে এখানে।

- Advertisement -

উপপ্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড এ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, চমৎকার একটা স্থাপনা হতে যাচ্ছে এটি। এখানে থাকবে বৃহৎ জিম ও আউটডোর খেলার মাঠ যেখানে লোকজন ফুটবল, বেসবল এমনকি ক্রিকেটও খেলতে পারবেন। তামিল গান ও নাচের কেন্দ্র হবে কমিউনিটি সেন্টারটি।

স্কারবোরো-রোগ পার্কের এমপি গ্যারি আনন্দসাঙ্গারি বলেন, কমিউনিটি ইভেন্টের জন্য এটি নিরাপদ ও অন্তর্ভূক্তিমূলক স্থান হবে বলে আমরা আশা করছি।

কমিউনিটি সেন্টারটি নির্মাণ প্রকল্পটিতে ১ কোটি ৩৩ লাখ ডলার দিচ্ছে ফেডারেল সরকার। ১ কোটি ২০ লাখ ডলারের মতো জোগান দিচ্ছে অন্টারিও সরকার।

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বলেন, বিভিন্ন কাজে কমিউনিটি সেন্টারটি ব্যবহৃত হবে। তবে সবচেয়ে বড় কথা এটি একটি মিলনস্থল হবে, যেখানে লোকজন তাদের পরিবার ও বন্ধুদের নিয়ে আসতে পারবেন এবং পরস্পরের সঙ্গে যোগাযোগ হবে।

টরন্টো সিটি কর্তৃপক্ষ প্রকল্পটির জন্য জমি ইজারা দিচ্ছে, যার মূল্য ২ কোটি ৫০ লাখ ডলার। টরন্টো মেয়র জন টরি বলেন, সিটি এর মালিকানা ধরে রাখবে। তবে তামিল কমিউনিটি সেন্টারের জন্য বার্ষিক ১ ডলার ভাড়া ও এইচএসটিসহ ইজারা দেওয়া হবে। এভাবেই সিটি কর্তৃপক্ষ কমিউনিটি সেন্টারটি প্রকল্পে সহায়তা দিতে পারে। আমরা সবাই চাই এর অংশ হতে।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.