শনিবার, ৩১ জুলাই ২০২১, ১১:৩৫ am

স্কারবোরোর মসজিদে অনুপ্রবেশের চেষ্টা

স্কারবোরোর মসজিদে অনুপ্রবেশের চেষ্টা

ইসলামিক ইনস্টিটিউট অব টরন্টো

স্কারবোরোর একটি মসজিদে অনুপ্রবেশের চেষ্টার ঘটনায় দুই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এ ঘটনায় গত ১৫ জুন ফিঞ্চ এভিনিউ ইস্ট রোডের কাছে ইসলামিক ইনস্টিটিউট অব টরন্টোতে ডাকা হয় টরন্টো পুলিশকে।

পুলিশের ভাষ্য অনুযায়ী, সম্ভবত মাদকের প্রভাবে ওই দুই ব্যক্তি মসজিদটিতে প্রবেশ করতে চাইছিলেন এবং সেখানকার কর্মীদের হুমকি দেন। এ ঘটনায় ২৪ বছর বয়সী এক যুবক ও ২২ বছর বয়সী এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অবৈধ প্রবেশ ও হুমকির অভিযোগ আনা হয়েছে।

তবে কোভিড-১৯ মহামারির কারণে বন্ধ থাকা মসজিদটিতে কেনই বা তারা প্রবেশের চেষ্টা করছিলেন সে ব্যাপারে কিছু বলেনি পুলিশ। এ ঘটনায় কেউ আহত হননি। গ্রেপ্তারকৃতদের কাছে কোনো অস্ত্র বা বিস্ফোরকও ছিল না বলে পুলিশের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে।

এ ঘটনায় টরন্টো পুলিশ এক বিবৃতিতে বলেছে, ঘৃণা থেকে ঘটনাটি ঘটেছে বলে মনে হয় না। তারপরও বাড়তি সতর্কতার অংশ হিসেবে হেট ক্রাইম ইউনিটকে বিষয়টি অবগত করা হয়েছে এবং চলমান তদন্তে তারা সহায়তা দেবে।

টরন্টোর মেয়র জন টরি মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, আমাদের মুসলিম কমিউনিটির সদস্যদের আমি জানাতে চাই যে, আমরা তাদের পাশে আছি। সেই সঙ্গে অগ্রহণযোগ্য অপরাধমূলক এ কাজের আমরা নিন্দা জানাচ্ছি। ইসলামোফোবিয়ার বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে। কোনো ধর্ম বিশ^াসের মানুষকেই যাকে ভয়ের মধ্যে বাস করতে না হয় সেটা নিশ্চিত করা হবে। 

 

 

Comments