মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৬:৩৫ am

রিভারডেল খামার থেকে ছাগল ছানা চুরি


রিভারডেল খামার থেকে ছাগল ছানা চুরি

ছবি/টরন্টো পুলিশ

টরন্টোর ক্যাবেজটাউন নেবারহুডের রিভারডেল খামার থেকে জুনিপার নামে একটি ছাগল ছানার হদিশ পাচ্ছে না পুলিশ। তারা বলছে, বুধবার বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে এক বা একাধিক সন্দেহভাজন খামারটিতে প্রবেশ করে তিন মাস বয়সী নুবিয়ান গোট জুনিপারকে চুরি করে নিয়ে যায়। 

কনস্টেবল এড পার্কস শুক্রবার বলেন, রাতের বেলা খামারটির নিরাপত্তার দায়িত্বে ছিল তৃতীয় একটি পক্ষ। তবে সন্দেহভাজনদের ভেতরে প্রবেশের বিষয়টি ধরতে পারেনি তারা। 

জুনিপারের সন্ধান না মিললেও তার জমজ বোন জাস্টিন ও মা ফুশিয়া নিরাপদেই খোয়াড়ে আছে বলে জানিয়েছে পুলিশ। সন্দেহভাজনরা শুধুমাত্র পশুই নিয়ে গেছে কিনা জানতে চাইলে পার্কস বলেন, সম্ভবত নিরাপত্তাকর্মীরা সে সময় তাদের রাউন্ডে ছিলেন। তাই খোয়াড় থেকে কেবল একটি পশুই নিতে পেরেছে তারা।

চুরির সময় জুনিপারকে খুব করে ভয় দেখানো হয়েছিল বলে ধারণা করছেন তদন্তকারীরা। ডিটেক্টিভ কনস্টেবল গ্রাহাম এলিস বলেন, মা ছাড়া আস্তানা থেকে বের হতো না জুনিপার। তাই স্বাভাবিকভাবেই খামারের কর্মীরা জুনিপারকে নিয়ে খুব উদ্বেগের মধ্যে আছেন। ঘটনা সম্পর্কে কারো কোনো ধারণা থাকলে আমাদের সঙ্গে যোগাযোগের আহ্বান জানাচ্ছি, যাতে করে আমরা তাকে খুঁজে বের করে নিরাপদে খামারে ফিরিয়ে দিতে পারি। 

কালো ও রূপালি লোম, ধূসর পা ও সাদা কানের জুনিপারের ওজন ৩০ পাউন্ড। খামারটি পরিচালনাকারী টরন্টো সিটি কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, জুনিপার তার অস্তিত্বের জন্য মায়ের ওপর নির্ভরশীল এবং টিকে থাকার জন্য ছয় মাস পর্যন্ত মায়ের দুধের প্রয়োজন। জুনিপারের বয়সী ছাগল ছানাদের মাকে ছেড়ে দূরে থাকাটা অস্বাভাবিক। 

ছাগলের পাশাপাশি শুকর, মুরগি, ঘোড়া ও গরুও রয়েছে রিভারডেল খামারে। এপ্রিলের শুরু থেকে এটি দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা হয়েছে। 

 

Comments