মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭:৩৪ am

নিরবচ্ছিন্ন ভ্যাকসিন সরবরাহ চান ডগ ফোর্ড

 নিরবচ্ছিন্ন ভ্যাকসিন সরবরাহ চান ডগ ফোর্ড

অন্টারিও প্রিমিয়ার ডগ ফোর্ড

দেশজুড়ে সংক্রমণের তৃতীয় ঢেউয়ের প্রকোপ বাড়তে থাকায় প্রদেশগুলোর ভ্যাকসিন কার্যক্রমে সহায়তার প্রস্তাব দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। জবাবে অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড বলেছেন, তারা কেবল ভ্যাকসিনের নিরবচ্ছিন্ন সরবরাহ চান।
জাস্টিন ট্রুডো মঙ্গলবার সতর্ক করে দিয়ে বলেন, নতুন কোভিড-১৯ ভ্যারিয়েন্টের প্রকোপ বাড়ছে এবং দেশজুড়ে আবারও ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। হাসপাতালে রোগী ভর্তি বাড়ছে, আইসিইউ শয্যাগুলোও রোগীতে ভরে যাচ্ছে। নতুন ভ্যারিয়েন্টের বিস্তার ঘটছে এবং উদ্বেগের কিছু নেই বলে যারা নিজেদেরকে স্বান্তনা দিচ্ছিলেন তারাও অসুস্থ হচ্ছেন। এ ধরনের সংবাদ আমরা কেউ-ই শুনতে চাই না।
ইস্টার সানডের সপ্তাহে ফেডারেল সরকার প্রদেশগুলোতে কয়েক লাখ ডোজ ভ্যাকসিন সরবরাহ করেছে। স্বাস্থ্যমন্ত্রী প্যাটি হাইডু এ ব্যাপারে বিস্তারিত জানিয়ে সোমবার টুইট করেন। টুইটে তিনি জানান, অন্টারিও ৪০ লাখ ডোজের কিছু ভ্যাকসিন পেয়েছে। এর মধ্যে ২৫ লাখ তারা প্রয়োগ করেছে।
প্রদেশের ভ্যাকসিনেশন কার্যক্রমের পক্ষে সমর্থন ব্যক্ত করে ডগ ফোর্ড বলেন, আমাদের হাতে থাকা প্রতি ডোজ ভ্যাকসিন, যারা অ্যাপয়ন্টমেন্ট নিয়েছেন তাদের জন্য বরাদ্দ হয়ে গেছে। আমাদের হাতে বর্তমানে যেসব ভ্যাকসিন আছে সেগুলো আমরা ইস্টারের সপ্তাহে পেয়েছি। ভ্যাকসিনেশনের গতি বাড়াতে আমাদের প্রয়োজন ফেডারেল সরকারের কাছ থেকে নির্ভরযোগ্য ও নিরবচ্ছিন্ন সরবরাহ। আশা করি, আমরা সেটা পাব।
ডগ ফোর্ড বলেন, আমাদের ইতিহাসে এটা সবচেয়ে বড় ভ্যাকসিনেশন কর্মসূচি। জুনের শেষ নাগাদ ৯০ লাখ ডোজ ভ্যাকসিন প্রয়োগের আশা করছি আমরা। ফেডারেল সরকারের কাছ থেকে প্রত্যাশিত সরবরাহ পেলেই কেবল এটা সম্ভব।

Comments