শনিবার, ১৫ মে ২০২১, ৫:৫০ am

টিকাদানে টরন্টো পিছিয়ে পড়েছে

টিকাদানে টরন্টো পিছিয়ে পড়েছে

গত সোমবার টরন্টো জনস্বাস্থ্যের প্রদত্ত তথ্যানুযায়ী প্রদেশে টরন্টো সিটি ৮০ ততোর্ধ্ব বয়সীদের করোনা টিকাদানে পিছিয়ে পড়েছে। এতে সুনির্দিষ্টভাবে টরন্টো সিটির ওই বয়সী ৫৫ দশমিক ৬ শতাংশ জনগোষ্ঠি কমপক্ষে করোনা টিকার প্রথম ডোজটি নিয়েছেন এবং মাত্র ৯ শতাংশ দুটো ডোজ নেয়া সম্পন্ন করতে সক্ষম হয়েছেন। অথচ প্রাদেশিক উপাত্তে দেখা যাচ্ছে, সমগ্র প্রদেশে ৭৭ শতাংশ ৮০ ততোর্ধ্ব বয়সীরা ওই টিকা গ্রহণ করা সম্পন্ন করেছেন।

বাস্তবিক অর্থে, অন্টারিও প্রদেশে ৭৫ থেকে ৭৯ বছর বয়সী অধিবাসীরা আনুপাতিক হিসেবে কমপক্ষে একটি কিংবা উভয় টিকার ডোজ নিয়েছেন এবং সেই জনসংখ্যাটি দাঁড়িয়েছে ৪০ শতাংশ। 

ফলশ্রুতিতে গত সপ্তাহান্তে টরন্টোর মেয়র জন টোরি সত্তরোর্ধ্ব বয়সীদের টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন। এক্ষেত্রে তার কথা হচ্ছে, সিটির টিকা প্রদানের সক্ষমতা রয়েছে এবং একই সঙ্গে তার জন্য অ্যাপয়েন্টমেন্ট নেওয়ারও বন্দোবস্ত রয়েছে।

ইতিমধ্যে গত সোমবার প্রাদেশিক সরকারের পক্ষ থেকে কি করে বয়স্কদের মাঝে টিকা গ্রহণের অনীহাটি কাটিয়ে তোলা যায়, তার নানাবিধ উপায়ান্তর পরখ করে দেখা হচ্ছে।

Journalist Muhammad Ali Bukhari’s this article is funded by the Government of Canada through the Local Journalism Initiative program.

Comments