রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:৪১ am

ব্যাংক ডাকাতিতে গ্রেফতার ১, পলাতক ১

ব্যাংক ডাকাতিতে গ্রেফতার ১, পলাতক ১

লিন্ডন হান্টার...ছবি/টরন্টো পুলিশ

প্রায় ৬ সপ্তাহ ধরে অর্থাৎ গত বছরের ৩১ ডিসেম্বর থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ে ‘জিটিএ’ বা বৃহত্তর টরন্টো এলাকার নর্থ ইয়র্ক, মিসিসগা ও ব্রাম্পটন এলাকায় ব্যাংক ডাকাতিতে জড়িত থাকায় ৩০ বছর বয়সী টরন্টোর বাসিন্দা লিন্ডন হান্টারকে পুলিশ গ্রেফতার করেছে এবং তার দেয়া তথ্যানুসারে অপর একজনের বিরুদ্ধে গ্রেফতারি পরায়ানা জারি করেছে। 

তদন্তকারী টরন্টো পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে প্রকাশ, ওই দুইজন পরিচয় গোপন করে একটি ব্যাংকে প্রবেশ করে, তাদের একজন কাউন্টার ডিঙিয়ে ভেতরে যায় এবং অপরজন ব্যাংকের প্রধান ফটক বন্ধে ব্যস্ত থাকে। ভেতরের ব্যক্তিটি টেলারকে ভীতি প্রদর্শনপূর্বক অর্থ প্রদানে বাধ্য করে। তারপর তারা উভয়ে সেখান থেকে অর্থ নিয়ে একটি চলন্ত গাড়ীতে করে পালিয়ে যায়। এভাবে চারটি ব্যাংক ডাকাতির ঘটনায় পুলিশ তাদের পরিচয় উদ্ধারে সক্ষম হয়। 

অবশেষে টরন্টো পুলিশের হোল্ড আপ স্কোড ও পিল পুলিশের রবারি ইউনিট টরন্টোর বাসিন্দা লিন্ডন হান্টারকে গ্রেফতারে সক্ষম হয়। তার বিরুদ্ধে চার কাউন্টের ডাকাতি, চার কাউন্টের পরিচয় গোপন সংক্রান্ত উদ্দেশ্য, চার কাউন্টের অপরাধযোগ্য ধর্তব্য অভিযোগ এবং এক কাউন্টের অপরাধ সংশ্লিষ্ট সম্পত্তি বা মালামাল রাখার দায় চাপানো হয়েছে।

দ্বিতীয় অপরাধীর ক্ষেত্রে বলা হয়েছে, তার পরিচয় সে ২৬ বছর বয়সী মিসিসগার বাসিন্দা জুলিয়ান ফুলার এবং তার বিরুদ্ধেও ধৃত অপরাধীর সমান সংখ্যক অভিযোগের দায় চাপানো হয়েছে। বর্ণনা মতে, জুলিয়ান মাঝারি গড়নের এবং ৬ ফুট সুদীর্ঘ। তার ছবি প্রকাশ করে পুলিশ সাধারণের সহযোগিতা চেয়েছে এবং ৯-১-১ নম্বরে কল করে জানাতে বলেছে।

 

Comments