রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১:১৯ am

হ্যারি-মেগানের ঘরে দ্বিতীয় সন্তান আসছে

হ্যারি-মেগানের ঘরে দ্বিতীয় সন্তান আসছে

ফাইল ছবি

দ্বিতীয় সন্তানের বাবা-মা হতে যাচ্ছেন ডিউক (প্রিন্স হ্যারি) ও ডাচেচ অব সাসেক্স (মেগান মার্কেল)। তথ্যটি নিশ্চিত করে এ দম্পতির একজন মুখপাত্র বলেন, আর্চি বড় হতে যাচ্ছেন। দ্বিতীয় সন্তানের বাবা-মা হতে যাওয়ায় ডিউক ও ডাচেচ অব সাসেক্স উভয়েই উল্লসিত।

গত বছর আনুষ্ঠানিক দায়িত্ব ছেড়ে প্রিন্স হ্যারি ও মেগান ক্যালিফোর্নিয়ায় বসবাস করছেন। মাঝে কিছুদিন ভ্যানকুভার আইল্যান্ডেও ছিলেন তারা। এ দম্পতির প্রথম সন্তান আর্চির জন্ম হয় ২০১৯ সালের মে মাসে। গত নভেম্বরে নিউইয়র্ক টাইমসে লেখা একটি মতামত কলামে কয়েক মাস আগে গর্ভপাতের কথা জানান মেগান। অন্যদের সহায়তার জন্যই ঘটনাটি প্রকাশ করছেন বলেও উল্লেখ করেন তিনি।

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার বিবেচনায় হ্যারি-মেগানের অনাগত সন্তানের অবস্থান অষ্টম। তবে রাজকীয় দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর রাজ পরিবারের উপাধি তাকে নাও দেওয়া হতে পারে। যুক্তরাষ্ট্রেই হয়তো সন্তানদের বড় করবেন এ দম্পত্তি।

রোববার সংবাদটির সঙ্গে একটি ছবিও প্রকাশ করা হয়। ছবিতে মেগানকে হ্যারির কোলে মাথা রেখে লনের ওপর শয়নরত অবস্থায় দেখা যায়। প্রিন্স হ্যারি খালে পায়ে সেখানে বসে আছেন। দুজনেই হাস্যোজ্জ্বল। ছবিটি তুলেছেন এ দম্পতির বন্ধু ও ফোটোগ্রাফার মিসান হ্যারিম্যান। হ্যারি-মেগানকে অভিনন্দন জানিয়েছেন তিনি।

ব্রিটিশ গণমাধ্যম প্রতিষ্ঠান অ্যাসোসিয়েটেড নিউজপেপারসের সঙ্গে আইনী দ্বৈরথকে কেন্দ্র বেশ কিছুদিন ধরে আলোচনায় আছেন এ দম্পতি। গণমাধ্যমটির বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে বিয়ের পর বাবাকে লেখা মেগানের একটি চিঠি আংশিকভাবে প্রকাশ করেছে তারা। 

আদালত বলেছে, এর মাধ্যমে প্রকাশক মেগানের ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করেছেন। সেই সঙ্গে মেইল ও মেইল অনলাইনে এটি প্রকাশ করায় কপিরাইটও লঙ্ঘিত হয়েছে। আদালতের এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার ঘোষণা দিয়েছেন প্রকাশক। 

Comments