রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১:৩৩ am

সব এক্সপ্রেস রুট চালু করতে যাচ্ছে টিটিসি


সব এক্সপ্রেস রুট চালু করতে যাচ্ছে টিটিসি

ছবি সংগৃহীত

টরন্টোর সেকেন্ডারি স্কুলগুলোতে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হতে যাচ্ছে। শিক্ষার্থীদের সেবায় টরন্টো ট্রানজিট কমিশনও (টিটিসি) তাদের প্রায় সব এক্সপ্রেস রুট পুনরায় চালু করছে। পাশাপাশি অতিরিক্ত ৬০টি বাসও নামানোর ঘোষণা দিয়েছে টিটিসি। 

প্রায় দুই মাস পর টরন্টোর সরকারি স্কুলগুলোতে সশরীরে পাঠদান-পাঠগ্রহণ মঙ্গলবার শুরু হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে একটি বিবৃতি দিয়েছে টিটিসি। তাতে বলা হয়েছে, স্কুল খোলার কারণে যাত্রীর সংখ্যা বাড়বে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি বিবেচনায় নিয়ে টিটিসির পক্ষ থেকে সে অনুযায়ী প্রস্তুতিও নেওয়া হচ্ছে। চাহিদা বেড়ে গেলে তার সঙ্গে সামঞ্জস্য রেখে বাসের সংখ্যা বাড়ানো হবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের আধিক্য আছে এমন কিছু স্টেশনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কর্মী সংখ্যাও বাড়বে। এছাড়া স্কুল খোলা ও বন্ধের সময় এবং শিক্ষার্থী ভর্তির তথ্য জানতে স্কুল বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছে টিটিসি, যাতে করে অতিরিক্ত ৬০টি বাস সঠিকভাবে কাজে লাগানো যায়।

টিটিসির প্রধান নির্বাহী কর্মকর্তা রিক লিয়ারি বলেন, শিক্ষার্থীদের স্বাগত জানাতে আমরা পুরোপুরি প্রস্তুত। যানবাহন পরিচ্ছন্ন করার কাজ আমরা চালিয়ে যাচ্ছি। এছাড়া শিক্ষার্থীরা যাতে বিনামূল্যে সহজেই হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক পায় সে ব্যবস্থাও করা হচ্ছে।

মহামারির প্রথম ঢেউয়ের সময় টিটিসির যাত্রী ৮০ থেকে ৮৫ শতাংশ কমে গিয়েছিল। তবে জানুয়ারিতে স্টে-অ্যাট-হোম আদেশ জারির আগে যাত্রী সংখ্যা ধীরে ধীরে বাড়তে শুরু করেছিল। 

 

Comments