শনিবার, এপ্রিল ২০, ২০২৪
5.1 C
Toronto

Latest Posts

কালার-কোডেড শাটডাউন

- Advertisement -

অন্টারিওর অধিকাংশ অঞ্চলে স্টে-অ্যাট-হোম আদেশের সময়সীমা বাড়িয়েছে সরকার। তবে অর্থনৈতিক কর্মকা- পর্যায়ক্রমে খুলে দেওয়ার কাজ শুরু হওয়ায় অঞ্চলভিত্তিক কালার-কোডেড শাটডাউন ব্যবস্থায় ফিরছে প্রদেশটি।

- Advertisement -

অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড কুইন’স পার্কে সোমবার বলেন, জরুরি অবস্থা মঙ্গলবার মধ্যরাত থেকে উঠে গেলেও টরন্টো, পিল ও ইয়র্ক রিজিয়নে স্টে-অ্যাট-হোম আদেশ ২২ ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে।

এর বাইরে অর্থাৎ কিংস্টন, ফ্রন্টেন্যাক, লেনক্স ও অ্যাডিংটন, হ্যাস্টিং প্রিন্স এডওয়ার্ড জনস্বাস্থ্য অঞ্চল এবং রেনফ্রু কাউন্টি ও ডিস্ট্রিক্ট হেলথ ইউনিট ছাড়া বাকি সব অঞ্চলে স্টে-অ্যাট-হোম আদেশ বহাল থাকবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এই তিনটি অঞ্চলের স্টে-অ্যাট-হোম আদেশের মেয়াদ শেষ হবে ১০ ফেব্রুয়ারি এবং এগুলো সবুজ জোনের আওতায় আসবে। অর্থাৎ ১০ ফেব্রুয়ারির পর এসব অঞ্চলের ইনডোর ডাইনিং, বার ও মলগুলো খুলে দেওয়া হবে।

২৬ ডিসেম্বর অন্টারিওজুড়ে লকডাউন জারি করার আগে এলাকাভিত্তিক বিধিনিষেধ জারি করা হয়েছিল। এলাকাগুলোকে সবুজ, হলুদ, কমলা, লাল, কালো ও ধুষর জোনে বিভক্ত করে সে অনুযায়ী বিধিনিষেধ আরোপ করা হয়। স্টে-অ্যাট-হোম আদেশ নিরাপদে তুলে নেওয়া যায় কিনা সে-সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ১৬ ও ২২ ফেব্রুয়ারির পর। এই তারিখে স্টে-অ্যাট-হোম আদেশ প্রত্যাহার নিরাপদ মনে হলে অঞ্চলগুলোতে জোনভিত্তিক বিধিনিষেধ জারি করা হবে।

ডগ ফোর্ড বলেন, মেঘের আড়ালে আমরা কিছুটা সূর্যালোক দেখতে পাচ্ছি। বন্ধুরা, আমাদের নেওয়া পদক্ষেপগুলো কাজ করছে। ঘরে থাকার মধ্য দিয়ে আমরা জীবন বাঁচাতে পারছি। তবে আমরা এখনও পুরোপুরি বিপদমুক্ত নই। নতুন ভ্যারিয়েন্ট নিয়ে আমি এখনও যথেষ্ট উদ্বিগ্ন। ভাইরাসটিকে হালকাভাবে নেওয়ার সময় এখনও আসেনি।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.