শনিবার, এপ্রিল ২০, ২০২৪
7.5 C
Toronto

Latest Posts

অন্টারিওর স্কুলে অ্যাসিম্পটোমেটিক কোভিড পরীক্ষার পরিকল্পনা

- Advertisement -

অন্টারিওর সব স্কুলে লক্ষণ না থাকা ব্যক্তিদেরও কোভিড পরীক্ষার পরিকল্পনা করছে সরকার। অন্টারিওর সব স্কুল ২৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে বলে ঘোষণা আসার পরদিন শুক্রবার এ তথ্য জানান শিক্ষামন্ত্রী স্টিফেন লিচি।  এদিন কুইন’স পার্কে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, স্কুল খুলে দেওয়ার দিন থেকেই আমরা এটা শুরু করব।

- Advertisement -

নভেম্বরের শেষ দিকে সরকার টরন্টো, ইয়র্ক ও পিল রিজিয়ন এবং অটোয়ায় বিদ্যালয়ের কর্মী ও শিক্ষার্থীদের কোভিড-১৯ পরীক্ষার নির্দেশিকায় কিছুটা পরিবর্তন আনে। এসব অঞ্চলের বিদ্যালয়ের কর্মী ও শিক্ষার্থীরা চাইলে অ্যাসিম্পটোমেটিক পরীক্ষার সুযোগ রাখা হয় নির্দেশিকায়।

প্রদেশের সব বিদ্যালয়ে এখন সার্ভিলেন্স টেস্টিংয়ের ব্যবস্থা চালু আছে বলে জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, সব বিদ্যালয় এবং জনস্বাস্থ্য ইউনিট এটি করতে পারবে এবং এজন্য টেস্টিং কিটও তারা পাবে। এর অর্থ হচ্ছে সংক্রমণের সবচেয়ে ঝুঁকিতে থাকা চারটি এলাকার বাইরেও আমরা সার্ভিলেন্স টেস্টিং নিয়ে যাচ্ছি।

ভেন্টিলেশন ব্যবস্থা উন্নত করার পাশাপাশি ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ও অধিক সংখ্যক পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ দিতে বিদ্যালয়গুলোকে আরও ৩৮ কোটি ডলার প্রদানের ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী।

অন্টারিওর সব এলিমেন্টারি স্কুল ১১ জানুয়ারি খুলে দেওয়ার কথা ছিল। কিন্তু স্কুলগামী শিশুদের মধ্যে সংক্রমণের সংখ্যা ও হার বাড়তে থাকায় দক্ষিণ অন্টারিওর শিক্ষার্থীদের বিদ্যালয়ে যেতে ২৫ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে বৃহস্পতিবার ঘোষণা দেয় ফোর্ড সরকার। দক্ষিণ অন্টারিওর সেকেন্ডারি স্কুলও অন্ততপক্ষে ২৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। তবে উত্তর অন্টারিওতে সংক্রমণ কম থাকায় এ এলাকার এলিমেন্টারি ও সেকেন্ডারি স্কুলগুলো সোমবার খোলার অনুমতি দেওয়া হয়েছে। উত্তর অন্টারিওর শিক্ষক-শিক্ষার্থীরা বাড়িতে থেকেই অনলাইনে শিক্ষঅ কার্যক্রম চালিয়ে যাবেন।

স্টিফেন লিচি বলেন, বিদ্যালয়গুলো নিরাপদ হওয়ামাত্রই শিক্ষার্থীদের আমাদের শ্রেণিকক্ষে ফিরিয়ে আনার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.