Sat 28th Nov 2020, 1:26 am

অন্টারিওতে কিছু এলাকায় মুভি থিয়েটার খুলছে না

অন্টারিওতে কিছু এলাকায় মুভি থিয়েটার খুলছে না

বাংলামেইল ডটকম ডেস্ক

প্রাদেশিক সরকার সরকার নতুন করে কোভিড-১৯ বিধিনিষেধ আরোপ করায় অন্টারিওতে কিছু মুভি থিয়েটার পুনরায় খোলা হবে না বলে জানিয়েছে সিনেপ্লেক্স ইনকরপোরেশন। চলচ্চিত্র পরিবেশনকারী প্রতিষ্ঠানটি বলছে, বিধিনিষেধের নতুন যে পদ্ধতি তাতে কিছুু এলাকায় সিনেমা হলগুলো আর্থিক উপর চাপ তৈরি হবে। কারণ ৫০ জনের বেশি মানুষ সেখানে প্রবেশ করতে পারবে না।
এ কারণেই সিনেপ্লেক্স ঘোষণা দিয়েছে, যেসব অঞ্চল কমলা জোনে পড়বে সেখানকার মুভি থিয়েটারগুলো খোলা হবে না। টরন্টো, পিল রিজিয়ন, ইয়র্ক রিজিয়ন ও অটোয়া এর মধ্যে অন্তর্ভূক্ত। পাশাপাশি বিধিনিষেধ সংক্রান্ত নতুন নির্দেশনা পরিপালনের স্বার্থে অন্টারিওর কর্নওয়ালের একটি মুভি থিয়েটার শনিবার থেকে বন্ধ করে দেওয়ার কথা জানিয়েছে সিনেপ্লেক্স।
প্রতিষ্ঠানটি বলছে, আক্রান্তের সংখ্যা ও সংক্রমনের পর্যায়ের ভিত্তিতে প্রিমিয়ার ডগ ফোর্ড সোমবার নতুন কোভিড-১৯ বিধিনিষেধ প্রকাশের পর আর্থিক বিষয়টি বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রিমিয়ার ডগ ফোর্ড ওইদিন বলেছিলেন, নতুন পদ্ধতিতে অর্থনীতি ও স্বাস্থ্যের মধ্যে একটা ভারসাম্য আনা হয়েছে। সেই সঙ্গে সংক্রমণের হার নির্দিষ্ট একটি লক্ষ্যের মধ্যে বেঁধে রাখার যে পরিকল্পনা সেটা অর্জনেও সহায়ক হবে নতুন এই পদ্ধতি।
তবে নতুন এই পদ্ধতিতে খুশি নয় চলচ্চিত্র পরিবেশনকারীরা। তাদের দাবি, কোনো মুভি থিয়েটারে ৫০ জনের বেশি দর্শককে প্রবেশ করতে না দিলে ব্যবসায়ীকভাবে কখনোই তা টেকসই হবে না। এর আগে একক অডিটোরিয়ামে ৫০ জনের বেশি দর্শককে যাতে প্রবেশের অনুমতি দেওয়া হয় প্রাদেশিক সরকারের কাছে সেই দাবি জানিয়েছিল তারা।
এ সপ্তাহের গোড়ার দিকে ল্যান্ডমার্ক সিনেমাসও কমলা জোনে মুভি থিয়েটার বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। আর মুভি থিয়েটার্স অ্যাসোসিয়েশন অব কানাডা অন্টারিওতে আরোপিত নতুন বিধিনিষেধকে চলচ্চিত্র পরিবেশকের ক্ষেত্রে ভিন্ন নামে শাটডাউন বলে মন্তব্য করেছে।  

Comments