Sat 28th Nov 2020, 1:34 am

কিচনারের রেস্তোরা থেকে ১৭৫ জন করোনা সংক্রমণের সম্ভাব্যতা

কিচনারের রেস্তোরা থেকে ১৭৫ জন করোনা সংক্রমণের সম্ভাব্যতা

মোহাম্মদ আলী বোখারী

ওয়াটারলু’র আঞ্চলিক স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করে জাানিয়েছেন যে, কিচনারের আলগার্ভ রেস্তোরা থেকে কমপক্ষে ১৭৫ জন করোনায় আক্রান্তের সম্ভাব্যতা খতিয়ে দেখা হচ্ছে। তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ পর্যন্ত তাদের ৬টি পরীক্ষাগারে পরীক্ষিত তথ্য মতে ২৪৮ স্টারলিং অ্যাভিনিউ সাউথ ঠিকানায় অবস্থিত ওই রেস্তোরা থেকে সে সকল মানুষ আক্রান্ত হয়েছেন বলা অনুমান করা হচ্ছে। গত ৯ নভেম্বর ইস্যুকৃত একটি বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছে, ২৮ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত সময়ে যারা ওই রেস্তোরার বাইরে বসেছেন, তাদের সংক্রমণের তেমন কোনো আশংকা নেই। তাদের ভাষায়, ‘সামাজিকভাবে জমায়েত হওয়ার ক্ষেত্রে করোনা সংক্রমণের ধারাবাহিক পরিস্থিতি বিদ্যমান রয়েছে। তাতে ভিন্ন পরিস্থিতিতে বসায় সে ধরণের ঝুঁকি থাকে। সে জন্য ওই সময়ে যারা ওই রেস্তোরায় গেছেন, তাদের মনিটরিং ও টেস্টিং করানোটা জরুরি।’
ফলে ওই পরিস্থিতি বিবেচনায় রেস্তোরাটি স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে সহযোগিতা করে যাচ্ছে এবং আপাতত রেস্তোরাটি বন্ধ রেখেছে। সেজন্য গত সোমবার ‘ক্লজড্ টিল ফার্দার নোটিশ’ অর্থাৎ পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে এমন নোটিশটি তারা টাঙ্গিয়েছে। নোটিশটি জনসমক্ষে তখনই দেখা গেল, যখন ওয়াটারলু আঞ্চলিক স্বাস্থ্য দপ্তর পানাহার সংক্রান্ত বসার পরিবেশে অর্থাৎ ফুড অ্যান্ড বেভারেজ সেটিংয়ে ৬টি করোনা সংক্রমণ নিশ্চিত করেছে। তবে আলগার্ভ রেস্তোরা থেকে তা ছড়িয়েছে, এমন কথাটি তারা উল্লেখ করেনি।
ওই ঘটনার পাশাপাশি ওয়াটারলু অঞ্চলে প্রতিটি সরকারি স্কুলে আশঙ্কাজনকভাবে করোনা সংক্রমণ দেখা দিয়েছে। সোমবার পর্যন্ত ওই অঞ্চলটিতে ৪০টি সংক্রমণ সংবাদ পাওয়া গেছে, তাতে মোট সংক্রমণের সংখ্যা গিয়ে দাঁড়াল ২ হাজার ৩৯২।

Comments