রবিবার, ৭ মার্চ ২০২১, ১২:০৯ am

করোনাভাইরাসে কানাডায় মোট ১০ হাজার ৩৮১ জনের মৃত্যু

করোনাভাইরাসে কানাডায় মোট ১০ হাজার ৩৮১ জনের মৃত্যু

বাংলামেইল ডটকম ডেস্ক

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রকোপ কানাডায় দিন দিন বেড়েই চলেছে। কানাডায় সর্বপ্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে ব্রিটিশ কলম্বিয়ায়, এরপর প্রভিন্সটি কঠোর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে তা নিয়ন্ত্রণে নিয়ে আসে। অন্যদিকে পুরো কানাডায় শুরু থেকেই নানা ধরনের সতর্কমূলক কর্মসূচি হাতে নেওয়া হলেও এর বিস্তার এখনো কমেনি।

সর্বশেষ তথ্য অনুযায়ি, কানাডায় এ পর্যন্ত ১২ মিলিয়ন নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২ লাখ ৫১ হাজার ৭০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১০ হাজার ৩৮১ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৭ হাজার মানুষ। করোনা শনাক্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে।

কানাডায় করোনা প্রথমেই হানা দেয় প্রধানমন্ত্রীর ঘরে এবং আক্রান্ত করে ফার্স্ট লেডিকে। এ কারণে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো করোনা মোকাবেলা করার জন্য ঝাঁপিয়ে পড়েন। নানা প্রতিরোধমূলক কর্মসূচি হাতে নিলেও করোনা নির্মূল করা সম্ভব হয়নি।

যান্ত্রিক ত্রুটির কারণে আলবার্টা নতুন তথ্য প্রকাশ না করলেও বৃহস্পতিবার কানাডায় ৩ হাজার ১১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আলবার্টা তথ্য প্রকাশ করলে দেশটিতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ৪ হাজার হবে বলে ধারণা করা হচ্ছে। আলবার্টার প্রধান জনস্বাস্থ্য কর্মকতার থেকে পাওয়া তথ্য অনুযায়ি প্রদেশটিতে গেলো ২৪ ঘন্টায় ৮০০ মতো করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে, বৃহস্পতিবার কানাডায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৪৫ জন। এ খবর প্রকাশ করেছে গ্লোবাল নিউজ।

Comments