Sun 29th Nov 2020, 7:45 am

সামনের মাসগুলোতে করোনা পরিস্থিতি অনেক কঠিন হবে : জাস্টিন ট্রুডো

সামনের মাসগুলোতে করোনা পরিস্থিতি অনেক কঠিন হবে : জাস্টিন ট্রুডো

 

বাংলামেইল ডটকম ডেস্ক

শীতের মধ্যে সামনের মাসগুলো অনেক কঠিন হবে বলে মন্তব্য করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন,  মহামারির মধ্যে বড়দিন উদযাপন পুরো শীতকালব্যাপি করোনা মোকাবিলা পরিকল্পনাকে ঝুঁকিপূর্ণ করে তুলতে পারে।  তবে কানাডিয়ানদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য,  কানাডার অন্টারিও, ব্রিটিশ কলাম্বিয়া এবং আলবার্টা প্রদেশসহ অন্যান্য প্রদেশেও প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অন্টারিও প্রদেশের তিনটি প্রধান অঞ্চল টরন্টো, অটোয়া এবং পিল রিজিওনের জন্য সীমাবদ্ধতা জোরদার করা হয়েছে। আলর্টার ক্যালগারি এবং এডমন্টন উভয় শহরের ক্ষেত্রেই করোনা পজিটিভের হার এখন চার শতাংশের উপরে। 

অন্যদিকে, টরন্টো সিটির শীর্ষ চিকিৎসক আইলিন ডি ভিলা সতর্ক করে বলেছেন, টরন্টোতে মহামারির প্রথম ধাপের সংক্রমণের হারকেও ছাড়িয়ে যেতে পারে। তিনি আরো বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে টরন্টোতে করোনা সংক্রমণ বেড়ে যাবে। তিনি হুঁশিয়ারি দেন ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে নতুন বিধিনিষেধ আরোপ না করলে এই শীতে পরিস্থিতি আরো খারাপ হতে পারে। 

তিনি বলেন, টরন্টোতে কোভিড-১৯-এর বিস্তার সীমিত রাখার বিষয়টি সিটির বাসিন্দাদের যথাযথ সিদ্ধান্তের উপর নির্ভর করবে। ভাইরাসটি একজন থেকে অন্যজনের শরীরে ছড়িয়ে পড়ে তাই যতটা সম্ভব নিজেদের মধ্যে শারীরিক যোগাযোগ সীমিত রাখার আহ্বান জানান তিনি। রবিবার অন্টারিও একদিনে রেকর্ড সংখ্যক ১ হাজার ৪২ জন করোনা রোগী শনাক্ত হওয়ার পর আইলিন ডি ভিলা এমন মন্তব্য করলেন। 

Comments