Thu 3rd Dec 2020, 3:52 am

বাজেটে স্বাস্থ্যখাতের বরাদ্ধ নির্দিষ্ট করা হবে না: ট্রুডো

বাজেটে স্বাস্থ্যখাতের বরাদ্ধ নির্দিষ্ট করা হবে না: ট্রুডো

বাংলামেইল ডটকম ডেস্ক

কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ইতোমধ্যে দেশটির বিভিন্ন প্রদেশে ফের কড়াকড়ি আরোপ করা হয়েছে। অন্যদিকে কানাডার ৪টি প্রাদেশিক সরকার স্বাস্থ্যখাতে আরও সহায়তার দাবি করেছেন ফেডারেল সরকারের কাছে। যদিও ইতোমধ্যে করোনা মোকাবিলা এবং নাগরিকদের সাহস জোগাতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিভিন্ন খাতে জরুরি সহায়তা দিয়ে আসছে। কানাডিয়ান চেম্বার অফ কমার্সের সাথে আলাপকালে প্রধানমন্ত্রী  জানিয়েছেন, মহামারির কারণে এবার বাজেটে স্বাস্থ্যখাতের বরাদ্ধ নির্দিষ্ট করা হবে না। তিনি বলেন, এখন মহামারি মোকাবিলার সময়, এখন যদি স্বাস্থ্যখাতে ব্যয় সীমাবদ্ধ করা হয় তবে অনেক ক্ষতির মুখোমুখি হতে হবে। 

ট্রুডো বলেন, অর্থনীতি পুনরুদ্ধারে কিভাবে সহায়তা করা হবে সে বিষয়ে নীতিমালা প্রস্তুতে কাজ করেছেন কর্মকর্তারা । মহামারি পরবর্তী সময়ে ব্যবসা ও চাকরির ক্ষেত্রে সবচেয়ে বেশি সহায়তার প্রয়োজন হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, করোনা মহামারি শুরুর প্রাক্কালে প্রতিরোধের জন্য কানাডা সরকারের একাধিক ভূমিকা এবং উদ্যোগ নেন। নাগরিকদের সুযোগ-সুবিধা, প্রণোদনা, চাকরি, বাসস্থান, ব্যবসা-বাণিজ্যসহ স্বাস্থ্যখাতেও যে পদক্ষেপ তা সারা বিশ্বের কাছে প্রশংসনীয় ও অনুকরণীয় হয়ে রয়েছে।

Comments