Thu 3rd Dec 2020, 3:29 am

অন্টারিওতে হটস্পটগুলো বন্ধের সিদ্ধান্ত সঠিক : ফোর্ড

অন্টারিওতে হটস্পটগুলো বন্ধের সিদ্ধান্ত সঠিক : ফোর্ড

 

বাংলামেইল ডটকম ডেস্ক

কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ইতোমধ্যে দেশটির বিভিন্ন প্রদেশে ফের কড়াকড়ি আরোপ করা হয়েছে। দেশটির বৃহত্তম প্রদেশ অন্টারিওতে ১০ জনের বেশি সমাবেশ করা নিষিদ্ধ করা হয়েছে। এই নিয়মের অধীনে প্রদেশে কোথাও ঘরে ১০ এবং বাইরে ২৫ জনের বেশি সমাগম করা যাবে না। এছাড়া অন্টারিওতে করোনার বিস্তার বেড়ে যাওয়ায় এবং জনস্বাস্থ্যের পরামর্শে রেস্টুরেন্ট ও বারের আউটডোর এবং টেকআউট সেবা বন্ধ করা হয়। রেস্টুরেন্ট ও বারের আউটডোর বন্ধের সিদ্ধান্ত সঠিক ছিল বলে উল্লেখ করেছেন প্রিমিয়ার ডাগ ফোর্ড।  সেলিব্রেটি শেফ এবং রেস্টুরেন্ট মালিক মার্ক ম্যাকওয়ান টুইট বার্তায় অন্টারিওর প্রিমিয়ার ডাগ ফোর্ড ও টরন্টোর মেয়র জন টরিকে প্রদেশের মানুষকে নিরাপদে কাজে ফেরানোর দাবি জানালে প্রিমিয়ার ফোর্ড এ মন্তব্য করেন। তাদের দাবি, শাটডাউন একটি ভুল সিদ্ধান্ত। তারা ফোর্ডকে বলেন, সঠিক কাজটি করুন এবং অর্থনীতিকে ফিরিয়ে দিন । 

জবাবে ফোর্ড বলেন, মার্ক ম্যাকওয়ান একজন দুর্দান্ত উদ্যোক্তা, অন্যতম রেস্টুরেন্ট মালিকদের মধ্যে একজন তবে দুর্ভাগ্যক্রমে তিনি কোন চিকিত্সক নন। তিনি যা বলছেন আমি তাকে সম্মান করি, তবে ... আমাদের জনগণের স্বাস্থ্য এবং সুরক্ষার দিকে মনোনিবেশ করতে হবে।

উল্লেখ্য, কানাডার ৪টি প্রাদেশিক সরকার স্বাস্থ্যখাতে আরও সহায়তার দাবি করেছেন ফেডারেল সরকারের কাছে। যদিও ইতোমধ্যে করোনা মোকাবিলা এবং নাগরিকদের সাহস জোগাতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিভিন্ন খাতে জরুরি সহায়তা দিয়ে আসছে।

Comments