Sun 29th Nov 2020, 7:37 am

আমেরিকায় একদিনে করোনায় আক্রান্ত ৮৮ হাজার

আমেরিকায় একদিনে করোনায় আক্রান্ত ৮৮ হাজার

বাংলামেইল ডটকম ডেস্ক

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখনও নিয়ন্ত্রণের লক্ষণ খুব একটা দৃশ্যমান নয়। করোনায় বিপর্যস্ত সারাবিশ্ব। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকায় আবারও তাণ্ডব চালানো শুরু করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। ভাইরাসটি প্রথম ঢেউয়ে বিশ্বের সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত ও মৃত্যু হয় দেশটিতে। কিছুদিন সংক্রমণের সংখ্যা কমলেও আবারও তাণ্ডব শুরু করেছে করোনা। সেখানে ক্রমেই ভয়াবহ নিচ্ছে এই ভাইরাস। জন্স হপকিন্স বিশ্ব বিদ্যালয়ের পরিসংখ্যানের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, টানা দ্বিতীয় দিন রেকর্ড শনাক্ত দেখেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি।

স্থানীয় সময় শুক্রবার সাড়ে ৮টা থেকে শনিবার সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৮৮ হাজার ৯৭৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। সরকারি হিসাবে আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৮৩ হাজার ১০ জন।

নতুন করে ৮৮ হাজার ছাড়ানো সংক্রমণ নিয়ে হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাবে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৫ লাখ ৬৮ হাজার। অবশ্য ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৮ লাখ ২৭ হাজার।

হপকিন্সের হিসেব মতে, ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯০৬ জনের; মোট মৃত্যু দাঁড়িয়েছে ২ লাখ ২৪ হাজার ৭০০। আর ওয়ার্ল্ডওমিটারের হিসাবে, দেশটিতে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২ লাখ ৩০ হাজার।

নতুন সংক্রমণের মধ্যে বেশিরভাগই হচ্ছে যুক্তরাষ্ট্রের উত্তর ও মধ্য-পশ্চিমাঞ্চলে। ৫০ অঙ্গরাজ্যের ৩৫টিতেই আক্রান্তের সংখ্যা বাড়তির দিকে।

Comments