Mon 26th Oct 2020, 4:22 pm

নারীঘটিত বিদ্বেষের কারণে ভুয়া 'সন্ত্রাসবাদী' হামলার ছক, অতঃপর...!

নারীঘটিত বিদ্বেষের কারণে ভুয়া 'সন্ত্রাসবাদী' হামলার ছক, অতঃপর...!

 বাংলামেইল ডটকম ডেস্ক

নারীঘটিত একটি ঘটনায় আলাদা আলাদা দুই ব্যক্তিকে ভুয়ো সন্ত্রাসবাদী প্রমাণ করতে ষড়যন্ত্র করেছিলেন অস্ট্রেলিয়ার (Australia) তারকা ক্রিকেটার উসমান খোয়াজার (Usman Khwaja) ভাই আরসালান। সেই অপরাধে আগেই গ্রেপ্তার করা হয়েছিল তাকে। এবার সেই মামলায় দোষী সাব্যস্ত হয়েছে সে। শীঘ্রই সাজা শোনাবে আদালত। তবে ওই সময় মানসিকভাবে অসুস্থ থাকায় সাজা কিছুটা কম হবে অজি ক্রিকেটারের ভাইয়ের। শুক্রবার এমনটাই জানানো হয়েছে এক অজি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে। জানা গিয়েছে, নভেম্বরেই জেলে যেতে হবে খোয়াজার ভাইকে।

কয়েক বছর আগে নিউ সাউথ ওয়েলস (New South Wales) বিশ্ববিদ্যালয়ের অফিস থেকে একটি ল্যাপটপ ও একটি নোটবুক উদ্ধার করে পুলিশ। ওই ল্যাপটপ ও নোটবুকে তত্‍কালীন অজি প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল (Malcolm Turnbull) ও তাঁর সহকারী জুলি বিশপকে হত্যার ব্লু প্রিন্ট ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এছাড়া অপেরা হাউস ও বিভিন্ন রেল স্টেশনে সন্ত্রাসবাদী হামলার (Terror Attack) ছকও কষা ছিল। ল্যাপটপটি ছিল আরসালানের সহকর্মী শ্রীলঙ্কার (Sri Lanka) এক পিএইচডি ছাত্র মহম্মদ নিজামুদ্দিনের। পরে জানা যায়, নারীঘটিত বিদ্বেষের কারণে নিজামুদ্দিনকে পুলিশের কাছে সন্ত্রাসবাদী প্রমাণ করতে তাঁর ল্যাপটপে এমন ভুয়ো জঙ্গি হানার ছক কষে রেখেছিলেন খোওয়াজার ভাই। একইরকমভাবে আরও এক ব্যক্তিতে ফাঁসিয়েছিলেন খোওয়াজার ভাই। সামনে আসে সেই ঘটনার কথাও। এদিকে, গ্রেপ্তার হওয়ার পর প্রথমবার জামিনে মুক্তি পেলেও পরে ফের একবার গ্রেপ্তার করা হয় তাকে।

এদিকে, আরসালানের (Arsalan Khawaja) আইনজীবী জানান, আদালতে শুনানির সময়েই কেঁদে ফেলেছিল অভিযুক্ত। নিজের ভুলও সে বুঝতে পেরেছে। ওই ঘটনার জন্য আরসালান অনুতপ্ত। আর সেসময় সে মানসিক রোগেও ভুগছিল। সূত্র: সংবাদ প্রতিদিন

Comments