Thu 26th Nov 2020, 2:09 am

মেসি ম্যাঞ্চেস্টার সিটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে, জানালেন তার বাবা

মেসি ম্যাঞ্চেস্টার সিটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে, জানালেন তার বাবা

বাংলামেইল ডটকম ডেস্ক

দৌড়ে পেপ গুয়ার্দিওলা প্রশিক্ষণাধীন ম্যাঞ্চেস্টার সিটি ভীষণভাবে এগিয়ে থাকলেও দলবদলের বাজারে মেসিকে দলে নিতে সমান আগ্রহী প্যারিস সেন্ট জার্মেইন। তবে দৌড়ে অনেকটা পিছিয়ে পড়ায় আর্জেন্তাইন মহাতারকার কাছে পৌঁছতে তাঁর বাবার শরণাপন্ন হয়েছে প্যারিসের ক্লাবটি। একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে তেমনটাই। তবে জর্জ মেসি পিএসজি’কে জানিয়ে দিয়েছেন ছেলে ম্যাঞ্চেস্টার সিটিতেই যোগ দিতে চান।

গোটা ফুটবল বিশ্বকে অবাক করে দিয়ে চলতি সপ্তাহে মেসি বার্সেলোনা কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দেন। ব্যস! দলবদলের বাজারে সবচেয়ে রোমহর্ষক অধ্যায়টা শুরু হয়ে যায়। ম্যাঞ্চেস্টার সিটি, পিএসজি’র পাশাপাশি লড়াইয়ে ছিল ইন্টার মিলান, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো নাম। যদিও বার্সেলোনা থেকে ফ্রি-ট্রান্সফার পেতে গেলে আইনি লড়াই জিততে হবে মেসি এবং তাঁর লিগ্যাল টিমকে। তবে মেসির লিগ্যাল টিমের দাবি বার্সেলোনার সঙ্গে মেসি যে চুক্তিতে আবদ্ধ হয়েছিলেন, তাতে ফ্রি-ট্রান্সফারের জন্য খুব বেশি কাঠখড় পোড়াতে হবে না।

উলটোদিকে বার্সেলোনা আবার মেসির ট্রান্সফার ফি-বাবদ ৬৩০ মিলিয়ন ইউরো ধার্য করেছে। তবে মেসির দলবদল ইস্যুতে সবচেয়ে আকর্ষণীয় এবং মজার খবরটা প্রকাশিত হয়েছে ফ্রান্সের একটি নিউজ আউটলেট এল’ইক্যুয়িপে। ম্যাঞ্চেস্টার সিটির পাল্লা ভারি দেখে আর্জেন্তাইন ফুটবল মায়েস্ত্রোকে দলে নিতে মেসির বাবা জর্জ মেন্ডিসের দ্বারস্থ হয়েছে প্যারিস সা জাঁ। কিন্তু টেলিফোনে পিএসজি’র ব্রাজিলিয়ান ডিরেক্টর লিওনার্দোকে জর্জ মেন্ডিস সাফ জানিয়েছেন, মেসি ইতিমধ্যেই ম্যাঞ্চেস্টার সিটিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন।

আর এই খবর আচমকা বেশ ধাক্কা দিয়েছে দৌড়ে থাকা অন্যান্য ক্লাবগুলোকেও। সবমিলিয়ে ট্রান্সফার ফি নিয়ে কোনও সদুত্তর বা সমাধানের পথ না বেরোলেও মেসির স্কাই ব্লু জার্সি গায়ে চাপানো কেবল সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে। ম্যাঞ্চেস্টার সিটি জার্সি গায়ে চাপালে পেপ গুয়ার্দিওলার সঙ্গে প্রশিক্ষণে পুনরায় খেলার সুযোগ পাবেন আর্জেন্তাইন। ২০০৮-১২ বার্সেলোনায় এই স্প্যানিশ কোচের অধীনেই কাতালান ক্লাবে সেরা সময়টা কাটিয়েছিলেন মেসি। তাই মেসির ম্যাঞ্চেস্টার সিটিতে যোগদানের সম্ভাবনা আরও জোরালো হচ্ছে।

দীর্ঘ ১৬ বছরের কেরিয়ারে ৭৩১ ম্যাচে বার্সার জার্সিতে সবধরনের প্রতিযোগীতায় ৬৩৪ গোল করেছেন মেসি। জিতেছেন ৩৩টি ট্রফি। আর গুয়ার্দিওলার কোচিংয়ে চার মরশুমে ৩টি লা লিগা, ২টি চ্যাম্পিয়ন্স লিগ এবং ২টি ক্লাব বিশ্বকাপ জিতেছেন বাঁ-পায়ের জাদুকর। সূত্র: কলকাতা ২৪

 
 

Comments